বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৪৭

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৫ পিএম

শেয়ার করুন:

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৪৭

পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা শুধু বাড়ছেই। নতুন করে নিখোঁজ থাকা আরও ২২ জনের মরদেহ উদ্ধার করেছে ডুবুরিরা। এতে ভয়াবহ এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ জনে। ঘটনাস্থল থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরেও মিলছে লাশ। এখনও ৩৯ জন নিখোঁজ রয়েছেন।

সোমবার (২৬ সেপ্টম্বের) সকাল থেকে দুপুর পর্যন্ত বোদায়, দেবীগঞ্জে, পাশের জেলা দিনাজপুরের খানসামা এবং বীরগঞ্জ থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন


মৃতদের মধ্যে বেশির ভাগ নারী ও শিশু। তাদের বাড়ি বোদা, দেবীগঞ্জ, আটোয়ারী ও ঠাকুরগাঁও সদর উপজেলায়।

জেলা প্রশাসন ও বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায়, দেবীগঞ্জ থানার ডিউটি অফিসার সোহেল রানা ও খানসামা থানার ওসি চিত্তরঞ্জন এসব তথ্য ঢাকা মেইলকে নিশ্চিত করেন।

rr

গতকাল রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টায় পার্শ্ববর্তী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে আয়োজিত মহালয়ার উৎসবে অংশ নিতে বিভিন্ন এলাকার পুণ্যার্থীরা করতোয়া নদী পারাপারের জন্য মাড়েয়া আউলিয়া ঘাটে উপস্থিত হন। এইসময় ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকাটি যাত্রা শুরু করলে মাঝপথে মোড় নিতে গিয়ে ডুবে যায়। ধারণা করা হচ্ছে, নৌকায় শতাধিক যাত্রী ছিল।


বিজ্ঞাপন


এই দুর্ঘটনায় গতকাল রাতেই ১৭ জনের মরদেহ ঘটনাস্থলের আশপাশ থেকে উদ্ধার করেন উদ্ধারকারী দল। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে নিখোঁজদের উদ্ধার করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উদ্ধার কাজ অব্যাহত রেখেছেন।

এই ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় বলেন, এখন পর্যন্ত ৪০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। কয়েকজন বাদে বাকি সবার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের সৎকারের জন্য ২০ হাজার টাকা ও আহতদের পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রতিনিধি/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর