শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নৌকাডুবির ঘটনাস্থল থেকে মরদেহ ভেসে উঠছে ৯০ কিলোমিটার দূরে

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২১ পিএম

শেয়ার করুন:

নৌকাডুবির ঘটনাস্থল থেকে মরদেহ ভেসে উঠছে ৯০ কিলোমিটার দূরে
ছবি : ঢাকা মেইল

পঞ্চগড়ে করতোয়া নদীতে স্মরণকালের ভয়াবহ নৌকাডুবির ঘটনায় এখনো নিখোঁজদের উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। ঘটনাস্থল থেকে ৯০ কিলোমিটার দূরে মরদেহ ভেসে উঠার ও উদ্ধারের খবর পাওয়া গেছে।

সর্বশেষ ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে শিশু-১১, নারী-১৭, পুরুষ-০৭, নিখোঁজ রয়েছেন ৫৪ জন।


বিজ্ঞাপন


জানা যায়, গতকাল রোববার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় পার্শ্ববর্তী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে আয়োজিত মহালয়ার উৎসবে অংশ নিতে বিভিন্ন এলাকার পুণ্যার্থীরা করতোয়া নদী পারাপারের জন্য মাড়েয়া আউলিয়া ঘাটে উপস্থিত হন। এইসময় ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকাটি যাত্রা শুরু করলে মাঝপথে মোড় নিতে গিয়ে ডুবে যায়। ধারণা করা হচ্ছে, নৌকায় অন্তত শতাধিক যাত্রী ছিলো। 

এই দুর্ঘটনায় গতকাল রাতেই ১৭ জনের মরদেহ ঘটনাস্থলের আশপাশ থেকে উদ্ধার করেন উদ্ধারকারী দল। তবে অধিকাংশ মরদেহের এখনো সন্ধান মিলেনি। এরমধ্যে গতকাল বিকেলে ৮ জনকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত্যুবরণ করেন সবাই।

boda

সোমবার (২৬ সেপ্টেম্বর) নিখোঁজদের মধ্য থেকে ভোরে দেবীগঞ্জে করতোয়া সেতুর দক্ষিণ-পশ্চিম দিকে দুইজন, টোপকাচারী ঘাটে একজন ও শিবের হাটে একজনের মরদেহ উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন


এইদিকে দেবীগঞ্জ থানা সূত্রে জানা যায়, সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে দিনাজপুরের বীরগঞ্জ থেকে একজন, খানসামা থেকে পাঁচজন এবং দিনাজপুর সদর থেকে একজনের মরদেহ উদ্ধার হয়েছে।

নিখোঁজদের উদ্ধার করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উদ্ধার কাজ অব্যাহত রেখেছেন।

এছাড়া, ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় বলেন, এখন পর্যন্ত ৩৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। কয়েকজন বাদে বাকি সবার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। গতকাল নিখোঁজ ছিল ৬৫ জন। 

ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের সৎকারের জন্য ২০ হাজার টাকা ও আহতদের পাঁচ হাজার টাকা করে আর্থিক সহয়তা পরিবারের সদস্যদের নিকট প্রদান করা হচ্ছে। ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর