শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান পাকন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৩ পিএম

শেয়ার করুন:

বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান পাকন

পাবনা জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক প্রচার সম্পাদক স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) কামিল হোসেন প্রার্থীতা প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হিসেবে জয়ী হয়েছেন আ স ম আব্দুর রহমি পাকন। 

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে প্রার্থিতা প্রত্যাহার করেন কামিল। এদিন কামিল হোসেন তার প্রস্তাবক ইনামুল কবীর মাসুদকে ক্ষমতা প্রদান করে মনোনয়ন প্রত্যাহার পত্র পাঠিয়েছেন।


বিজ্ঞাপন


বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, ‘চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী ছিলেন। একজন (কামিল) আজকে প্রত্যাহার করে নিয়েছেন। ফলে চেয়ারম্যান পদে আ স ম আব্দুর রহিম পাকনই এখন একমাত্র প্রার্থী। ফলে তিনি স্বাভাবিকভাবেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হবেন।

নামপ্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একাধিক নেতা জানান, কামিল শুরু থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দৃঢ় মনোবল নিয়ে মাঠে নেমেছিলেন। গত জেলা পরিষদ নির্বাচনে ব্যাপক সাড়া ফেলেছিলেন তিনি।  জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লালের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছিলেন। এবার শুরু থেকেই তিনি আলোচনায় ছিলেন এবং মাঠ পর্যায়ে তাকে ঘিরে আলোচনাও চলছিল। কিন্তু রেজাউল রহিম লাল সরে দাঁড়ালে নৌকার মনোনয়ণ পান জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন। পাকনের বিপক্ষে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে কামালই কেবল মনোনয়ন জমা দিয়েছিলেন এবং নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু কয়েকদিন ধরে চলা নানা টানাপড়ান ও ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর মধ্যস্ততায় শেষ পর্যন্ত তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।

এবিষয়ে কামিল হোসেন সাংবাদিকদের বলেন, আমি আওয়ামী লীগ থেকেই মনোনয়ন চেয়েছিলাম, কিন্তু দল আমাক দেয়নি, এজন্য একটু আক্ষেপ ছিল।  তবে আমার রাজনৈতিক অভিভাবক আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মাহবুবুর রহমান বলেন, আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। প্রার্থী কামিল হোসেনের প্রস্তাবক ইনামুল কবীরের আবেদনের প্রেক্ষিতে তার প্রার্থিতা প্রত্যাহার হয়েছে। এখন একমাত্র প্রার্থী আ স ম আব্দুর রহিম পাকনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ঘোষণায় প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞাপন


এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর