বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোলার সেই হাঁসের ডিম পাড়া বন্ধ!

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৫ পিএম

শেয়ার করুন:

ভোলার সেই হাঁসের ডিম পাড়া বন্ধ!

টানা দুদিন কালো রংয়ের ডিম পেড়ে আলোড়ন সৃষ্টি করার পর হঠাৎ করে গতকাল থেকে ডিম পাড়া বন্ধ করে দিয়েছে ভোলার চরফ্যাশন উপজেলার জিন্নানগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তাসলিমা বেগমের পালিত পাতিহাঁসটি। এ নিয়ে এখন আবার স্থানীয়দের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। যা নিয়ে ইতিমধ্যে অনেকেই ফেসবুকে ট্রল করা শুরু করেছেন।

গত বুধ ও বৃহস্পতিবার পরপর দু’দিন কালো রংয়ের দুইটি ডিম পাড়ে তাসলিমা বেগমের পালিত একটি পাতিহাঁস। কিন্তু হঠাৎ করে গতকাল ও আজ শনিবার দু’দিন ধরে হাঁসটি আর ডিম পাড়েনি। 


বিজ্ঞাপন


এ নিয়ে মো. মামুন নামে এক যুবক তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, ‘চরফ্যাশনের পাতিহাঁস কালো রংয়ের ডিম পেড়েছে, সাংবাদিকরা এ সংবাদ প্রচার করায় গতকাল থেকে সেই পাতিহাঁসটি আর ডিমই পাড়ছে না।’ তার পোস্টের মন্তব্যের ঘরে, এ নিয়ে অনেকেই হাস্যকর মন্তব্য করছেন। কেউ কেউ লিখছেন, ‘হাঁসটি ডিম পাড়া বন্ধ করে দেয়ার দায় সাংবাদিকদেরই নিতে হবে।’

এর আগে কালো ডিম পাড়া হাঁসটি নিয়ে সংবাদ প্রকাশ করে ঢাকা মেইলসহ দেশের বিভিন্ন গণমাধ্যম। 

এদিকে তাসলিমা বেগমের হাঁসটি ডিম পাড়া বন্ধ করে দিলেও ওই একই উপজেলার আরেকটি পাতিহাঁস গতকাল থেকে অদ্ভুত রংয়ের ডিম পাড়া শুরু করেছে। যেটির রং ধূসর।

gray-egg
ধূসর ডিম এবং হাঁস। 

উপজেলার পৌর ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকতারুল আলম সামুর বাড়িতে পালিত ওই হাঁসটি এ ধূসর রংয়ের ডিম পাড়া শুরু করেছে। এর আগে হাঁসটি স্বাভাবিক ডিমই পেড়েছিল বলে জানা যায়।

একই উপজেলায় পরপর এমন দুইটি ঘটনা ঘটায় আলোচনা আরও জোর পেয়েছে।

চরফ্যাশন উপজেলা প্রাণিসম্পদ অফিসের উপ-সহকারী কর্মকর্তা শংকর কৃষ দাস বলেন, হঠাৎ করে তাসলিমা বেগমের হাঁসটি পরপর দু’দিন কালো রংয়ের ডিম পেড়ে আলোড়ন সৃষ্টি করেছিল। কিন্তু হঠাৎ করে আবার দু’দিন ধরে ওই হাঁসটি আর ডিম পাড়ছে না। আবার গতকাল থেকেই একই উপজেলার আরেকটি পাতিহাঁস ধূসর রংয়ের ডিম পাড়া শুরু করেছে বলে খবর পাওয়া গেছে। এর কারণ কী তা তো বুঝা মুশকিল। আমি এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মণ্ডল বলেন, ঠিক কী কারণে চরফ্যাশনের দুইটি হাঁস এমন ডিম পেড়েছে তা নিয়ে আমরা বেশ চিন্তিত। আমরা দুইটি হাঁসেরই স্যাম্পল কালেকশন করে পরীক্ষাগারে পাঠিয়ে এর কারণ উদঘাটনের চেষ্টা করব।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর