বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাদারীপুরে ডাকাতদলের ৭ সদস্য গ্রেফতার, মালামাল উদ্ধার 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৮ পিএম

শেয়ার করুন:

মাদারীপুরে ডাকাতদলের ৭ সদস্য গ্রেফতার, মালামাল উদ্ধার 
ছবি : ঢাকা মেইল

মাদারীপুরের শিবচরে পৃথক ঘটনায় ডাকাতদলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ডাকাতি হওয়া ৩০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, গত ১৯ সেপ্টেম্বর রাতে রাজধানী ঢাকার নয়া বাজার থেকে মেসার্স জনপ্রিয় বাগদাদ ট্রান্সপোর্ট পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের একটি পিকআপভ্যানে মালামাল লোড করে মাদারীপুরের উদ্দ্যেশে ছেড়ে আসে। রাত ১২টার দিকে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের সীমানা নামক স্থানে আসলে পেছন থেকে অজ্ঞাতনামা একটি কাভার্ডভ্যানে আসা ডাকাতদল পিকআপভ্যানকে গতিরোধ করে। পরে অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল বোঝাই পিকআপভ্যানটি নিয়ে যায় তারা।


বিজ্ঞাপন


এ ঘটনায় কুরিয়ার সার্ভিসের গাড়িচালক আসাদুল আকনসহ (২২) বেশ কয়েকজনকে আসামি করে শিবচর থানায় মামলা দায়ের করেন মেসার্স জনপ্রিয় বাগদাদ ট্রান্সপোর্ট পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের স্বত্তাধিকারী নাহিদ ইত্তেসাফ আলী। 

পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় পিকআপের হেলপার আলমগীর মীর ও চালক আসাদুল আকনকে আটক করে। জিজ্ঞাসাবাদে তাদের সহযোগী বিল্লালের হেফাজতে মালামাল রয়েছে বলে জানতে পারে। পরে শিবচর থানা পুলিশের একাধিক দল বৃহস্পতিবার বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে স্বীকারোক্তি মোতাবেক গোপালগঞ্জ সদর থানার ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন এলাকা থেকে বিল্লালকে গ্রেফতার ও পিকআপভ্যানসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল উদ্ধার করে।

অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে শিবচর থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে উপজেলার কুতুবপুর ইউনিয়নের ইমান উদ্দিন বেপারীকান্দি গ্রামে অভিযান চালায়। এ সময় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ মেহেদী কাজী, সাগর মাদবর ও রাকিব মাদবরদেরকে আটক করে। তাদের কাছ থেকে ১০ ইঞ্চি লম্বা ১টি স্টীলের তৈরি ধারালো ছুরি, ১০ ইঞ্চি লম্বা ১ টি স্টীলের তৈরি ধারালো চাপাতি, ২ টি সেলাই রেঞ্জ, মোটা রশি, রেজিষ্ট্রেশন বিহীন ১টি লাল রঙয়ের মাহিন্দ্র কোম্পানির মোটরসাইকেলসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

মাদারীপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আনিসুর রহমান জানান, ডাকাতির ঘটনায় কুরিয়ার সার্ভিসের চালক ও হেলপারসহ বেশ কয়েকজন জড়িত। তিনজন গ্রেফতার হলেও বাকিদের ধরতে অভিযান চলছে। এদিকে ডাকাতি হওয়ায় পিকআপভ্যানসহ মালামাল উদ্ধার করা হয়েছে। এছাড়া আলাদা আরেকটি ঘটনায় আরো ৪ ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর