শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুষ্টিয়ায় কৃষকের মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০২:২৪ পিএম

শেয়ার করুন:

কুষ্টিয়ায় কৃষকের মরদেহ উদ্ধার

কুষ্টিয়ায় সদর উপজেলার গজনবীপুরের মংলাগাছা নামের একটি মাঠের সবজী ক্ষেত থেকে গলায় ফাঁস দেওয়া এবং হাত পা বাধা অবস্থায় মফিজ উদ্দিন (৬০) নামের এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালের দিকে স্থানীয় কৃষকরা মাঠে কাজ করতে গিয়ে মফিজের মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে মৃতদেহের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। পুলিশের ধারণা, তাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয়েছে।


বিজ্ঞাপন


মফিজ উদ্দিন কুষ্টিয়া সদর উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার গজনবীপুর গ্রামের মৃত মোহাম্মদ আলী মন্ডলের ছেলে। তার বড়ভাই নুর হোসেন মন্ডল জানান, তারা সাত ভাই। জমিজমা নিয়ে তাদের ছোটভাই আব্দুল আজিজ মন্ডলের সাথে মফিজের বিরোধ চলছিল। এরই জের ধরে গত বুধবার তাদের দুজনের মধ্যে হাতাহাতি হয়। বিষয়টি নিয়ে আব্দুল আজি বুধবার বিকেলে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় মফিজের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন। পুলিশ এসে মফিজকে ধরে নিয়ে যেতে পারে এই ভয়ে মফিজ বুধবার রাতে বাড়ি থেকে পালিয়ে যায়।

শুক্রবার সকালে স্থানীয়দের মাধ্যমে মাঠের মধ্যে তার ভাইয়ের মরদেহ পড়ে থাকার খবর পায় তারা।

নুর হোসেন আরও জানান, তার ভাই তাস (জুয়া) খেলত। সেজন্য মাঝে মধ্যেই গভীর রাতে বাড়ি ফিরত। তবে কে এবং কী কারণে তাকে হত্যা করেছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।  

স্থানীয়রা এক যুবক জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার পর মফিজ বাড়ির কাছে চায়ের দোকান থেকে চা খেয়ে চলে যান। এরপর তিনি আর বাড়ি ফেরেননি। সকালে স্থানীয় কৃষকরা ধান ক্ষেতে কাজ করতে গিয়ে তার মরদেহ দেখতে পান।


বিজ্ঞাপন


তিনি আরও জানান, মরদেহের গলা আর হাতে রশি দিয়ে বাঁধা ছিল। স্থানীয়দের ধারণা অন্য কোনও জায়গায় তাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করে মরদেহ এখানে নিয়ে এসে ফেলে রাখা হয়। 

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি আননুন জায়েদ বলেন, মরদেহের হাতে গলায় রশি বাধা অবস্থায় আমরা পেয়েছি। তাছাড়া দাঁতে আঘাতের চিহ্ন আছে। তাকে হত্যা করা হয়েছে। তবে কারা কী কারণে হত্যা করেছে এখনও জানা যায়নি। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ছোট ভাই আজিজ মন্ডলকে থানায় নেওয়া হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। ময়নাতদন্তের জন্য মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর