শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্বপ্নাকে বরণে প্রস্তুত রংপুর, এলাকাবাসী করবেন গরু জবাই

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ১১:১৮ পিএম

শেয়ার করুন:

স্বপ্নাকে বরণে প্রস্তুত রংপুর, এলাকাবাসী করবেন গরু জবাই

সদ্য সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী দলের অন্যতম ১০ নম্বর জার্সিধারী ফুটবলার সিরাত জাহান স্বপ্নাকে রংপুরে ব্যপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ। গরু জবাই করে সংবর্ধনা আয়োজনের ঘোষণা দিয়েছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার(২২ সেপ্টেম্বর) বিকেলে স্বপ্নার বাড়িতে গিয়ে সংবর্ধনা আয়োজন বিষয়ে খোঁজ খবর নেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও। এসময় স্বপ্নার পরিবারবে নগদ বিশ হাজার টাকা প্রদান করা হয়। এর আগে স্বপ্নার মাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং মিষ্টি খাওয়ান তারা। পরে সংবর্ধনার বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি ও ইউএনও নুর নাহার বেগম।


বিজ্ঞাপন


উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, সিরাত জাহান স্বপ্না যেদিন রংপুরে আসবে সেদিন সৈয়দপুর বিমানবন্দনে তাকে অভ্যার্থনা জানানো হবে। পরে ফুটবল কন্যাদের গ্রাম পালিচড়ায় নির্মিত শেখ রাসেল স্টেডিয়ামে এক প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রীতি ম্যাচ শেষে সিরাত জাহান স্বপ্নাকে জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও পালিচড়াবাসী এবং সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দের উপস্থিতিতে দেয়া হবে বিশাল সবংর্ধনা।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি বলেন, উপজেলা পরিষদ নারী ফুটবলারদের একেবারে শুরু থেকেই আছি, এখনও আছি, আগামীতেও থাকবে। স্বপ্নার পরিবারকে উপজেলা পরিষদের পক্ষ থেকে তাৎক্ষনিকভাবে ২০ হাজার টাকা দেয়া হয়েছে। পরবর্তিতে আরো দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, সম্ভাব্য দুই একদিনের মধ্যেই সিরাত জাহান স্বপ্না রংপুরে আসতে পারে। স্বপ্নাকে বরণ করে নিতে সেদিন পালিচড়া মাঠে আয়োজন করা হয়েছে প্রীতি ফুটবল ম্যাচ, জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা। উপজেলা প্রশাসনকে সংবর্ধনা ও প্রীতি ম্যাচ আয়োজনের সবধরণের ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে প্রশাসনের পাশাপাশি গ্রামের কৃতি ফুটবলার সিরাত জাহান স্বপ্নাকে বরণ করে নেয়ার প্রস্তুতি নিচ্ছেন এলাকাবাসী। স্বপ্নাকে বিমানবন্দর থেকে লালগালিচা দিয়ে বরণ করে নিবেন এলাকাবাসী। সেই সাথে পালিচড়া স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ পরবর্তি সংবর্ধনা শেষে গরু জবাই করে খাওয়ানোর প্রস্তুতির কথা জানালেন কয়েকজন এলাকাবাসী।


বিজ্ঞাপন


সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী সিরাত জাহান স্বপ্নার বাড়ি রংপুর সদরের সদ্যপুস্কুরিনী পালিচড়ার জয়রাম গ্রামে। স্বপ্নার পিতা মোকছার আলী মা লিপি বেগম। স্বপ্নার বাবা একজন বর্গাচাষী। একসময় তাদের মাথা গোঁজার ঠাঁই ছিল না। স্বপ্না যেন ভাঙ্গাঘরে চাঁদের আলো।

স্বপ্না সদ্যপুস্কুরিনী পালিচড়া ফুটবল দলের খেলোয়াড়। সিরাত জাহান স্বপ্না ২০১৩ সালে জাতীয় দলের ক্যাম্পে ডাক পায়, সেই থেকে এখন পর্যন্ত জাতীয় দলে খেলছেন। এই সাফ নারী চ্যাম্পিয়নশিপে ৪ গোল করে দেশের জয়ে ভূমিকা রেখেছেন স্বপ্না।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর