প্রশ্নপত্র ফাঁস:

কুড়িগ্রামের ভুরুঙ্গামারি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
কুড়িগ্রাম
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৯ পিএম
কুড়িগ্রামের ভুরুঙ্গামারি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএসসি পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ শে সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাসের স্বাক্ষরিত একটি অফিস আদেশ জারি করা হয়।

অফিস আদেশে বলা হয়, চলমান এসএসসি পরিক্ষা ২০২২ এ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলাধীন ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত ঘটনায় ভূরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (চলতি দায়িত্ব) মোঃ আব্দুর রহমানকে দায়িত্বে অবহেলার অভিযোগ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধি মালা ২০১৮ (২)( খ) (আ) অনুসারে অসদাচারনের দায়ে ২২ শে সেপ্টেম্বর ২০২২ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এ পর্যন্ত কেন্দ্র সচিব ও নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পিয়নসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সাথে যারা জড়িত আছেন কেউ ছাড় পাবে না।

এইউ