শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কক্সবাজারে লক্ষাধিক ইয়াবা উদ্ধার, ৩ রোহিঙ্গা আটক

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৬ পিএম

শেয়ার করুন:

কক্সবাজারে লক্ষাধিক ইয়াবা উদ্ধার, ৩ রোহিঙ্গা আটক

কক্সবাজারে অভিযান চালিয়ে ইয়াবাসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। উখিয়া সীমান্তে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোরে ও টেকনাফ সীমান্তে সোমবার (১৯ সেপ্টেম্বের) রাতে অভিযান চালায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্ট গার্ড।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হোসাইন কবির জানান, মঙ্গলবার উখিয়া সীমান্তের রাজাপালং ইউনিয়নের তুলাতলী বেতবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে এক লাখ ইয়াবাসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।


বিজ্ঞাপন


আটকরা হলেন- উখিয়া উপজেলার কুতুপালং ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ১০-সি ব্লকের বাসিন্দা আলী হোসেন, একই ক্যাম্পের এফ-১৪ ব্লকের মো. ইউনুস ও ডি-৮ ব্লকের হোসেন আহম্মেদ।

তিনি আরও বলেন, বেতবুনিয়া এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান পাচার হওয়ার খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। একপর্যায়ে মিয়ানমারের দিক থেকে সন্দেহজনক ৫ জনকে আসতে দেখা যায়। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে বিজিবি সদস্যরা ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করে। তাদের কাছে থেকে ছোট্ট একটি বস্তার ভেতরে পাওয়া যায় ইয়াবা। 

আটকদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

এদিকে কোস্ট গার্ডের টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার মো. আশিক আহমেদ জানান, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপসংলগ্ন সমুদ্র এলাকায় সোমবার রাতে অভিযান চালিয়ে ৪২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে অভিযানকালে কাউকে আটক করা যায়নি। 


বিজ্ঞাপন


প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর