শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাড়ি তল্লাশি করার সময় ভুয়া পুলিশ গ্রেফতার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩১ পিএম

শেয়ার করুন:

বাড়ি তল্লাশি করার সময় ভুয়া পুলিশ গ্রেফতার

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় পুলিশের পরিচয় দিয়ে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার সময় লালচান (৩২) নামে এক ব্যক্তি আটক করেছে পুলিশ। 

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ২ নম্বর তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর গ্রাম থেকে আটক করা হয়। 


বিজ্ঞাপন


আটককৃত লালচান পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার নতুনবন্দর সরকার পাড়া এলাকার পালক পিতা ওমরের ছেলে এবং সে পঞ্চগড় সদর ও দেবীগঞ্জ থানায় ৮ মামলার আসামি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘ দিন ধরে একটি প্রতারক চক্র পুলিশের সদস্যে ভর্তি  ও পুলিশের মিথ্যা পরিচয়ে তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন লোকজনদের সহিত প্রতারণা করে আসছিল। প্রতারক চক্রের সদস্যরা আজ উপজেলার ২ নং তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর এলাকায় মো. শহিদুল ইসলামের বাড়ির সামনে আসেন। পরবর্তীতে তার বসতবাড়ী তল্লাশী করার প্রস্তুতির সময় স্থানীয় জনগণের বিষয়টি সন্দেহ হয়।

এসময় তাদেরকে প্রাথমিক  জিজ্ঞাসাবাদের একপর্যায়ে কথাবার্তা সন্দেহজনক হলে স্থানীয় লোকজন তাদেরকে চ্যালেঞ্জ করে। তাৎক্ষণিক পুলিশ পরিচয় প্রদানকারী তিনজন প্রতারক ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোর সময় স্থানীয় লোকজন লালচানকে আটক করেন। অপর দুই জন প্রতারক কৌশলে ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। 

পরবর্তীতে এমন সংবাদের ভিত্তিতে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের এসআই মাহাফুজ আলমের একটি দল ওই এলকায় গিয়ে লালচান নামে এক ব্যক্তিকে আটক করে। 


বিজ্ঞাপন


তবে গ্রেফতারকৃত আসামীসহ পলাতক আসামীরা এতোদিন সরকারী কর্মচারীর ছদ্মবেশ ধারণ করিয়া জনসাধারণের সাথে প্রতারনা করে আসছিলো। 

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী ঢাকা মেইলকে ওই প্রতারকের আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি কর্মচারীর ছদ্মবেশ ধারণ ও জনসাধারণের সহিত প্রতারণা করার অপরাধে তাদের বিরুদ্ধে  মামলা দায়ের করা হয়েছে।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর