শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিএনপি আর এককভাবে সরকার চালাবে না: এ্যানি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫০ পিএম

শেয়ার করুন:

বিএনপি আর এককভাবে সরকার চালাবে না: এ্যানি

গণতন্ত্র উদ্ধারে যে সব রাজনৈতিক দল আমাদের আন্দোলনের সাথে মাঠে থাকবে তাদের সবাইকে নিয়ে আগামী দিনে বিএনপি জাতীয় সরকার গঠন করবে। বিএনপি এককভাবে আর সরকার চালাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির প্রচার সম্পাদক ও বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে পর্যটন মোটেলে বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেল আয়োজিত জবাবদিহিতামুলক রাষ্ট্র গঠনে অবাধ-নিরপেক্ষ নির্বাচনোত্তর একটি জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য বিষয়ে মতবিনিময় সভা এ মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


এ্যানি আরও বলেন, জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য বিষয় নিয়ে বিভিন্ন বিভাগীয় শহরে সেই অঞ্চলের বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দের মতামত নিচ্ছি। কিভাবে বিষয়টিকে আরও বেশি গ্রহণযোগ্য করে তোলা যায়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার এই জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ গঠন বিষয়ে তৃণমূলে কিভাবে আরও বেশি তুলে ধরা যায়, সেই বিষয়ে সকলের কাছে মতামত ও সহযোগিতা চান এ সময়।

এ মতবিনিময় সভায় বর্তমান রাজনীতি, গণতন্ত্র, সংসদসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন আলোচকবৃন্দ।

বিএনপির সাবেক এমপি অধ্যাপক পরিতোষ চক্রবর্তী বলেন, আওয়ামী লীগের শাসনামলে হিন্দুরা নিরাপদ নয়, আজকে কথায় কথায় তাদের উপর অত্যাচার করা হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা দিনে জয়বাংলা রাতে হিন্দুদের ঘর বাড়ি লুট করছে। এই হলো আওয়ামী লীগের চরিত্র। অথচ এই দোষ চাপিয়ে দেয়া হচ্ছে বিএনিপর উপর।


বিজ্ঞাপন


বিএনপি নেতা হোসেন ফরহাদ বলেন, নির্বাচন বয়কট নয় নির্বাচন প্রতিহত করতে হবে, কেননা নির্বাচন বয়কট করলে কোন না কোন দল নির্বাচন করবে। এভাবে নির্বাচন হয়ে যাবে। আবার অপেক্ষা করতে হবে পাঁচ বছরের জন্য। তাই আর নির্বাচন বয়কট নয় এবারে নির্বাচন প্রতিহত করতে হবে।
সুজন রংপুর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন বলেন, বিএনপির দলে আগে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে, তাহলে রাষ্ট্রের গণতন্ত্র প্রতিষ্ঠায় সহায়ক হবে, এজন্য বিএনপিকে দলীয় গণতন্ত্র সংসদীয় কমিটি গঠন করতে হবে বলে মতদিয়েছেন তিনি।

সুশীল সমাজের নেতা ফারুক হোসেব জানান, এদেশের বর্তমান অবস্থায় আসতে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির কিছু যুগান্তকারী পদক্ষেপ আছে। যার কারণে দেশ এগিয়েছে। তাই ঢালাও করে কারো সমালোচনা করা যাবে না, ভালোটাকে ভালো বলতে হবে। তাছাড়া বিএনপিরও অনেক ত্রুটি আছে, ত্রুটি সারাতে হবে, এজন্য বিএনপির গুণগত পরিবর্তন আনতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন-বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওসের জমির, কেন্দ্রীয় সদস্য ফরহাদ হোসেন আজাদ, বিএনপি মিডিয়া সেলের সদস্য কাদের গণি চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, অ্যাডভোকেট আফতাব উদ্দিন, ড. ফেরদৌস রহমান, ডাঃ তাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক একেএম মইনুল হক, সুজন রংপুর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, শিক্ষাবিদ ড. রোকনুজ্জামান, ডাঃ তাজুল ইসলাম, অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছালেকুজ্জামান ছালেক, রংপুর জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান সামু, সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাজভিরুল ইসলাম, সাবেক এমপি অধ্যাপক পরিতোষ চক্রবর্তী প্রমুখ।

বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেল আয়োজিত এ মতবিনিময় সভায় রংপুর বিভাগের বিভিন্ন স্তরের সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর