বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

দাদির ইচ্ছা পূরণ করতে ঘোড়ার গাড়িতে কনে আনলেন বর

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৬ এএম

শেয়ার করুন:

দাদির ইচ্ছা পূরণ করতে ঘোড়ার গাড়িতে কনে আনলেন বর
ছবি : ঢাকা মেইল

দাদির ইচ্ছা পূরণে নিজের বিয়েতে এক ভিন্ন রকমের আয়োজন করে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বাসিন্দা রেদোয়ান সরকার। বরযাত্রী নিয়ে ঘোড়ার গাড়িতে চড়ে কনে আনতে গেলেন তিনি। খাওয়া-দাওয়া শেষে বর আবার ঘোড়ার গাড়িতে চড়ে কনে ছাবিহা আক্তার মিমকে নিয়ে ফিরেন নিজের বাড়িতে। এসময় আনন্দে মাতেন বিভিন্ন বয়সী নারী-পুরুষ, শিশুরাও। 

ব্যতিক্রমী এ আয়োজনটি ঘটে শুক্রবার (৯ সেপ্টেম্বর) পলাশবাড়ী উপজেলার পরিবহন ব্যবসায়ী ও মহদীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শহিদুল ইসলামের মেঝ ছেলে রেদোয়ানের বিয়েতে।


বিজ্ঞাপন


বর রেদোয়ান সরকার একজন পরিবহন ব্যবসায়ী। 

কনে ছাবিহা আক্তার মিম পলাশবাড়ী পৌর শহরের গৃধারীপুর গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মোতাহার হোসেন সরকারের কন্যা। তিনি অনার্সে পড়াশুনা করছেন।

বর রেদোয়ান সরকার জানান, আমার দাদির স্বপ্ন ছিল ঘোড়ার গাড়িতে চড়ে কনে আনতে যাব। অনেক আগেই দাদি মারা গেছে। তার সেই ইচ্ছাপূরণে বাবা ও বড় ভাই এমন আয়োজন করেন।

বরযাত্রী এনামুল হক সরকার মকবুল ও রানা সরকার জানান, আমরা অনেক আগে দেখেছি বিয়েতে বাহন হিসেবে গরুর গাড়ি, ঘোড়ার গাড়ি ছিল। এখন এ বাহনগুলো বিলুপ্তি প্রায়। অনেক বছর পর এমন আয়োজন দেখে ভালই লাগছে।


বিজ্ঞাপন


বিয়ের আয়োজন দেখতে আসা আলমগীর হোসেন জানান, তিনি প্রায় ৩ যুগ আগে বিয়ে করেন। তার বিয়ের অনেক আগেই পালকী ও ঘোড়া চলে গেছে। কিন্তু তিনি আজ এ আয়োজনের কথা শুনে ছুঁটে আসেন এমন দৃশ্য দেখতে। ব্যতিক্রমী এ আয়োজন দেখে মুগ্ধ তিনিও।

বরের বন্ধু অ্যাডভোকেট আবেদুর রহমান সবুজ জানান, আমার বন্ধু তার বিয়েতে দাদীর ইচ্ছা পূরণে ও প্রাচীন ঐতিহ্য তুলে ধরতে চেয়েছিল। আজ সেটা তুলে ধরেছে। বর্তমান তরুণ প্রজম্ম বিষয়টি দেখে অনুপ্রাণিত হবে। এবং যারা বিয়ে করেনি তারা এমন ব্যাতিক্রমী আয়োজন করলে গ্রামীন ঐতিহ্য আবারও ফিরে আসবে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর