সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

‘শেখ সাহেবের মেয়ে আমাদের কথা শুনলেন, এর চাইতে আনন্দের আর কী আছে’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৫ পিএম

শেয়ার করুন:

‘শেখ সাহেবের মেয়ে আমাদের কথা শুনলেন, এর চাইতে আনন্দের আর কী আছে’

অবশেষে চা শ্রমিকদের পরম চাওয়া পূর্ণ হল। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের মুখ থেকে শুনলেন সুখ-দুঃখের কথা। এতে আনন্দে আত্মহারা চা শ্রমিকেরা।

‘শেখ সাহেবের মেয়ে আমাদের কথা শুনলেন, এর চাইতে আনন্দের আর কী আছে। তিনি আজ সরাসরি শুনলেন আমাদের দুঃখ-কষ্টের কথা।’ উচ্ছ্বসিত হয়ে কথাগুলো বলছিলেন, মৌলভীবাজারের পাত্রখোলা চা বাগানের দেওয়ন্তি পার্শী।


বিজ্ঞাপন


একইভাবে আনন্দিত গোবিন্দপুর চা বাগানের নারী চা শ্রমিক শান্তি তাঁতি। তিনি বলেন, ‘দেশের প্রধানমন্ত্রী আমাদের মতো গরিব মানুষের কথা শুনলেন, এই জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।’

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে মৌলভীবাজারসহ দেশের চারটি জেলার চা শ্রমিকদের কথা শোনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখলা চা বাগানের মাঠ থেকে চা শ্রমিকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

শ্রমিকরা বলেন, ‘শেখ হাসিনা ছাড়া আমাদের দুঃখের কথা শোনার আর কেউ নেই। আমরা অনেক দিন ধরেই উনার সাথে কথা বলার দাবি জানিয়ে আসছিলাম। অবশেষে আমাদের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আজ দেশের সব চা শ্রমিকের জন্য এক স্বপ্নের দিন।’


বিজ্ঞাপন


দীর্ঘ ১৯ দিন ধর্মঘট পালনের পর ২৭ গত আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করে চা শ্রমিকদের দৈনিক মজুরি ৫০ টাকা বাড়ান। এতে চা শিল্পের অচলাবস্থা কাটে। ১৭০ টাকা মজুরিতে ২৮ আগস্ট থেকে কাজে ফেরেন চা শ্রমিকরা। তবে ধর্মঘটের শুরু থেকেই চা শ্রমিকরা সরকারপ্রধানের সঙ্গে কথা বলার বিষয়ে আগ্রহ প্রকাশ করে আসছেন। প্রধানমন্ত্রীকে ‘মা’ সম্বোধন করে তিনি সরাসরি নির্দেশ দিলেই কাজে ফিরবেন বলেও জানিয়েছিলেন তারা।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর