বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

জমানো টাকায় বানালেন খাট, সেই কাঠমিস্ত্রী পেলেন প্রধানমন্ত্রীর ঘর

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৪ পিএম

শেয়ার করুন:

জমানো টাকায় বানালেন খাট, সেই কাঠমিস্ত্রী পেলেন প্রধানমন্ত্রীর ঘর

পাঁচ বছর ধরে নিজের কষ্টার্জিত জমানো টাকা থেকে নৌকার আদলে একটি দৃষ্টিনন্দন খাট তৈরি করেন মাদারীপুরের কাঠমিস্ত্রী হারুন অর রশীদ (৬০)। সেই খাটটি উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। প্রধানমন্ত্রী খাটটি পছন্দ করায় গণভবন থেকে সেটি নেওয়া হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। 

এমন একটি সুন্দর খাট উপহার পেয়ে প্রধানমন্ত্রীর হারুন অর রশীদকে উপহার দেন একটি একতলা ভবন। 


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে হারুন অর রশীদকে ঘরের চাবি বুঝিয়ে দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

জানা যায়, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের কালিতলা এলাকার বাসিন্দা হারুণ অর রশীদ। তার পরিবারের রয়েছেন বৃদ্ধা মা, স্ত্রী ও তিন ছেলে। 
এক সময় তিনি কাঠমিস্ত্রীর কাজ করতেন টাঙ্গাইলের কেদারপুরের নাগরপুরে। গত ৫ বছর ধরে জমানো টাকা দিয়ে বঙ্গবন্ধুর নৌকার আদলে (১১ ফুট লম্বা ও ৮ ফুট পাশে) নির্মাণ করেন একটি খাট। সেটি গত ৪ মাস আগে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেন। 

প্রধানমন্ত্রী খাটটি পছন্দ করলে সেটি বসানো হয় জন্মস্থান টুঙ্গিপাড়ায়। এতেই ভাগ্য ফিরে যায় অসহায় এই কাঠমিস্ত্রীর। পরে শেখ হাসিনার নির্দেশে তার নিজ গ্রামের বাড়িতে দুই শতাংশ জায়গার ওপর নির্মাণ করে দেওয়া হয় একতলা ভবন। এতে রয়েছে টিউবওয়েল, বিদ্যুৎ সংযোগসহ আধুনিক সব সুবিধা।

ঘর উপহার পেয়ে কাঠমিস্ত্রী হারুন অর রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ভালবাসা থেকেই জমানো টাকা দিয়ে তারে খাটটি তৈরি করে উপহার দিছিলাম। কিন্তু তিনি খুশি হয়ে যে আমাকে একটি পাকা ঘর উপহার দিবেন, তা কল্পনাও করি নাই। এতোদিন ভাঙাচুরা একটা টিনের ঘরে পরিবার লইয়া থাকতাম। এখন আমি জীবনের বাকিসময়টা পাকা বাড়িতে থাকতে পারুম। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই, আল্লা তারে অনেক দিন বাঁচাইয়া রাখুক।


বিজ্ঞাপন


স্থানীয় বাসিন্দা জুলফিকার আলি বলেন, কাঠমিস্ত্রী হারুনের পরিবারের পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানুভবের পরিচয় দিয়েছে। তিনি যেন এভাবেই গরীব মানুষের পাশে থাকে। আমরা এলাকাবাসী তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। 

ঘর উপহার দিতে এসে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, মাদারীপুরের কাঠমিস্ত্রী হারুন অর রশীদের দেওয়া খাট উপহার পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভীষণ খুশি হয়েছেন। তাই তিনি তার পক্ষ থেকে হারুন অর রশীদকে একটি পাকা ঘর উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবপ্রান্তে গৃহহীনদের খুঁজে ঘর নির্মাণ করে দিচ্ছে। আওয়ামী সরকার সব সময় অসহায় মানুষের পাশে ছিল আর আগামীতেও থাকবে।

ফিতা কাটার মধ্য দিয়ে হারুন অর রশীদকে নিয়ে নতুন ঘরে প্রবেশ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এসময় উপস্থিত ছিলেন ছিলারচর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি তৌফিকুজ্জামান আকন, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, আজাদ মুন্সী, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক খালিদ হোসেন ইয়াদ ও অন্যান্যরা।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর