শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

‘ওকি গাড়িয়াল ভাই’ সুর বিকৃতির প্রতিবাদে ভাওয়াইয়া শিল্পী সমাবেশ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ০৮:২৬ পিএম

শেয়ার করুন:

‘ওকি গাড়িয়াল ভাই’ সুর বিকৃতির প্রতিবাদে ভাওয়াইয়া শিল্পী সমাবেশ

ভাওয়াইয়া গান উত্তর জনপদসহ বাঙ্গালীদের প্রাণের গান। ওকি গাড়িয়াল ভাই এর মতো বিখ্যাত ভাওয়াইয়া গান বিকৃতসুরে গেয়ে ইউটিউব ও ফেসবুকে শেয়ার করেছেন ভারতীয় শিল্পী দুলাল দে। সেই বিখ্যাত ভাওয়াইয়া গান ‘ওকি গাড়িয়াল ভাই’ এর সুর বিকৃতির প্রতিবাদ জানিয়ে রংপুরে ভাওয়াইয়া শিল্পী সমাবেশ করেছে ভাওয়াইয়া অঙ্গন।

শুক্রবার(১৯ আগস্ট) বিকেলে নগরীর ভাওয়াইয়া চত্বরের আব্বাসউদ্দীন মঞ্চে এ শিল্পী সমাবেশে অংশ নেন ভাওয়াইয়ার শিল্পী, সংগঠক, গীতিকার, সুরকার, গবেষক, অনুরাগীরা।


বিজ্ঞাপন


সমাবেশে ভাওয়াইয়া অঙ্গনের চেয়ারম্যান সালমা মোস্তাফিজ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- ভাওয়াইয়া অঙ্গনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এ কে এম মোস্তাফিজুর রহমান, ভাওয়াইয়া শিল্পী রাধা রানী সরকার, রওশন আরা সোহেলী, রাওয়ানা মার্জিয়া, মাহমুদা আক্তার মিলা, গীতিকার আব্দুর রহিম, আমজাদ হোসেন সরকার ও নিরঞ্জন চন্দ্র। এ প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী, শাহ আলম, অধ্যাপক আজহারুল ইসলাম দুলাল, বেলাল আহমেদসহ অন্যান্য ভাওয়াইয়া অনুরাগী ও সংগঠকবৃন্দ।

সঞ্চালনা করেন ভাওয়াইয়া অঙ্গন রংপুর বিভাগীয় সচিব রনজিত কুমার রায়। বিকৃত সুরে গাওয়া ওকি গাড়িয়াল ভাই গানটি ইউটিউব ও ফেসবুক থেকে সরিয়ে নেয়ার জন্য ভারতীয় শিল্পী দুলাল দে এর প্রতি অনুরোধ জানানো হয়। সেই সাথে অচিরেই গানটি সরিয়ে না নিলে বৃহত্তর আন্দোলনের ডাক দিবে বলে হুসিয়ারী দেন ভাওয়াইয়া শিল্পী সমাবেশ থেকে ভাওয়াইয়া সংশ্লিষ্টরা।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর