শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

লঞ্চে সন্তান জন্ম দিলেন নারী, আজীবন যাতায়াত ফ্রি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ১০:০৮ এএম

শেয়ার করুন:

লঞ্চে সন্তান জন্ম দিলেন নারী, আজীবন যাতায়াত ফ্রি

ঢাকা-বরিশাল নৌরুটে বরিশালগামী চলন্ত লঞ্চে ঝুমুর বেগম নামে এক নারী ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। 

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চের ডেকে এক ধাত্রীর সহায়তায় সন্তানটি ভূমিষ্ঠ হয়। ওই সন্তানের নাম রাখা হয় ইব্রাহিম। এ ঘটনায় ওই শিশুর পরিবারকে লঞ্চ কর্তৃপক্ষ নগদ ১০ হাজার টাকা এবং তার পরিবারকে আজীবন লঞ্চের ডেকে যাতায়াতের ফ্রি পাস উপহার দিয়েছেন বলে জানা গেছে।


বিজ্ঞাপন


বিষয়টি নিশ্চিত করেছেন, প্রিন্স আওলাদ লঞ্চের সুপারভাইজার হৃদয় খান। 

তিনি বলেন, নবজাতক ও তার মা দুজনেই সুস্থ আছেন। ওই নারীর বাড়ি বরিশাল সদর উপজেলার করাপুর শোলনা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়ি। তার শশুর বাড়ি কুমিল্লা জেলার চাঁদপুরের জামালপুর গ্রামের ব্যাপারি বাড়ি।

সেখান থেকে তিনি বরিশালের উদ্দেশে রওয়ানা দেন। সঙ্গে তার দুজন স্বজন আছেন। তবে স্বামী ছিলেন না। আমরা জেনেছি তার সন্তান প্রসবের নির্ধারিত সময় ছিল আরও ২২ দিন পরে। এই প্রস্তুতি নিয়েই মূলত তিনি স্বজনদের নিয়ে বাড়ি ফিরছিলেন। কিন্তু লঞ্চে ওঠার পরে অসুস্থ হয়ে পড়েন। পরে এক ধাত্রী এগিয়ে আসলে রাত ১টার দিকে তার সহায়তায় নরমাল ডেলিভারির মাধ্যমে পুত্র সন্তানের জন্ম দেন ওই প্রসূতি।

নবজাতকের পিতা হারিছ ব্যাপারি পেশায় একজন মুরগীর দোকানের কর্মচারী। তার আর এক ছেলের নাম সায়েমুন ইসলাম।


বিজ্ঞাপন


প্রিন্স আওলাদ লঞ্চের সুপারভাইজার হৃদয় খান বলেন, এ ঘটনায় লঞ্চ কর্তৃপক্ষ ওই শিশুর পরিবারকে নগদ ১০ হাজার টাকা এবং তার পরিবারকে আজীবন লঞ্চের ডেকে যাতায়াতের জন্য ফ্রি পাস উপহার দিয়েছে।

প্রতিনিধি/এএস/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর