শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কৃষি কাজের আড়ালে ভারতীয় সীমান্তে হেরোইন পাচার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৭:২২ এএম

শেয়ার করুন:

কৃষি কাজের আড়ালে ভারতীয় সীমান্তে হেরোইন পাচার

ভারতীয় সীমান্তে কৃষি কাজের আড়ালে মাদক চোরাচালান চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন জব্দ করেছে র‌্যাব-৫ এর ওই দল। যার বাজার মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

শুক্রবার (১২ আগস্ট) দিবাগত মধ্যরাত সাড়ে ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরকোদালকাটি জেলেপাড়া থেকে র‍্যাব-৫ এর একটি দল তাকে আটক করে। এসময় একটি মোবাইল ফোন ও দুইটি সিম কার্ড জব্দ করা হয়।


বিজ্ঞাপন


আটক ওই মাদক কারবারির নাম জিয়ারুল ইসলাম (৩৫)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরকোদালকাটি জেলেপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে।

শনিবার (১৩ আগস্ট) দুপুরে র‍্যাব-৫ এর সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার এসব তথ্য নিশ্চিত করেন।

রিয়াজ শাহরিয়ার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল জানতে পারে, শুক্রবার রাতে চাঁপাইনবাবগঞ্জের দুর্গম চর এলাকায় মাদকের একটি বড় চালান পাচার হবে। খবর পাওয়া মাত্র দুর্গম চরে র‌্যাবের ওই দল তিনটি গ্রুপে বিভক্ত হয়ে দীর্ঘ ৮/৯ ঘণ্টা নজরদারিতে রাখে।

এক পর্যায়ে রাত সাড়ে ৩টার দিকে জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশিকালে মাদক চোরাচালান চক্রের প্রধান আসামি জিয়ারুলকে গ্রেফতার করা হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চক্রের অপর এক সদস্য পালিয়ে যায়। জিয়ারুলের দেওয়া তথ্যমতে, তার ঘরের প্লেন সিটের বাক্সের নীচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়।


বিজ্ঞাপন


র‍্যাব-৫ অধিনায়ক আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, জিয়ারুল ও পলাতক আসামি সংঘবদ্ধ মাদক চক্রের সঙ্গে জড়িত। চক্রের সদস্যরা সীমান্ত এলাকায় কৃষি কাজের আড়ালে সীমান্তের ওপার থেকে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছে বলেও স্বীকার করেছে।

তাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর