শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

কলেজছাত্রীকে ‘সংঘবদ্ধ’ ধর্ষণ: ছাত্রলীগের ২ নেতার বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ১১:০৪ এএম

শেয়ার করুন:

কলেজছাত্রীকে ‘সংঘবদ্ধ’ ধর্ষণ: ছাত্রলীগের ২ নেতার বিরুদ্ধে মামলা

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় এক কলেজছাত্রীকে (২১) সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

এদিকে, অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে উপজেলা ছাত্রলীগ। পুলিশ জানিয়েছে, ‘সংঘবদ্ধ’ ধর্ষণের ঘটনায় আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


বিজ্ঞাপন


শুক্রবার (৫ আগস্ট) রাতে ভুক্তভোগী কলেজছাত্রীর পিতা বাদী হয়ে বাঘাইছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। বাঘাইছড়ির থানার মামলা নম্বর—০১।

শনিবার (৬ আগস্ট) সকালে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বাঘাইছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন খাঁন।

মামলার আসামিরা হলেন— বিপ্লব বড়ুয়া ২৬), যিশু চৌধুরী (২৭), মো. রাসেল (২৯), মো. আরিফ (২৬) ও অমল বড়ুয়া (৪৫)। এরমধ্যে যিশু চৌধুরী উপজেলার ৩৫ নম্বর বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এবং বিপ্লব বড়ুয়া একই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার দায়ে উপজেলা ছাত্রলীগ তাদের দুজনকে অব্যাহতি দিয়েছে।

পুলিশ ও মামলার এজাহারে সূত্রে জানা গেছে, গত ১৫ জুলাই রাত আনুমানিক ৯টার দিকে ১ নম্বর আসামি বিপ্লব বড়ুয়া পূর্বপরিচয়ের সূত্র ধরে ওই কলেজছাত্রীকে জরুরি আলাপ করবে বলে বাড়ির বাহিরে ডেকে নিয়ে যায়। ওইদিন রাতে ভুক্তভোগী কলেজছাত্রী ঘরে না ফিরলে তাকে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা। পরে ১৬ জুলাই ভোররাতে কলেজছাত্রী বাড়ি ফিরে এসে জানায়, আসামি বিপ্লব বড়ুয়া ডেকে নেওয়ার পর অন্য আসামিরাসহ তাকে মুখচেপে ধরে জোরপূর্বক ধর্ষণ করে।


বিজ্ঞাপন


ওসি জানান, এ ঘটনায় ভুক্তভোগী কলেজছাত্রীর বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সানি দে ও যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলামের (সবুজ) সাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় ছাত্রলীগের গঠণতন্ত্রের ১৭ এর (খ) ধারা মোতাবেক যীশু চৌধুরী (সভাপতি) ও বিপ্লব বড়ুয়া (সাধারণ সম্পাদক) ৩৫ নম্বর বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

এতে আরও জানানো হয়, কিশোর ধরকে ভারপ্রাপ্ত সভাপতি ও মো. জনি খাঁনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হল।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর