বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

শেখ কামাল তারুণ্যের উজ্জীবিত প্রতীক: রাজশাহী বিভাগীয় কমিশনার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৬:১৩ পিএম

শেয়ার করুন:

শেখ কামাল তারুণ্যের  উজ্জীবিত প্রতীক: রাজশাহী বিভাগীয় কমিশনার
ছবি: ঢাকা মেইল

শহীদ ক্যাপ্টেন শেখ কামাল তারুণ্যের  উজ্জীবিত প্রতীক উল্লেখ করে রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফর উল্লাহ বলেন, দেশকে শত্রুমুক্ত করার অভিপ্রায়ে বঙ্গবন্ধুর ডাকে দেশের জনগণের সাথে কামালও যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। মুক্তিযুদ্ধকালীন প্রধান সেনাপতি এম এ জি ওসমানীর এডিসি ছিলেন শেখ কামাল। তিনি শেখ মুজিবের উত্তরসূরি হিসেবে নিজেকে গড়ে তুলেছিলেন।

শুক্রবার (৫ আগস্ট) শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে অনুষ্ঠিত আলোচানা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


কমিশনার বলেন, শহিদ ক্যাপ্টেন শেখ কামাল আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন। ভালো গান করতেন, সেতারা বাজানোতেও বেশ পারদর্শী ছিলেন। যে গুণাবলি থাকলে একজন মানুষ অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে উঠতে পারে, এর প্রায় সব গুণাবলি শেখ কামালের মধ্যে ছিল। শেখ কামালকে খেলাধুলা এবং সংস্কৃতিচর্চার ক্ষেত্রে ‘অলরাউন্ডার’ হিসেবে উল্লেখ করেন বিভাগীয় কমিশনার।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক ও বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান।

এদিকে, এ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষ থেকে কাউন্সিলরবৃন্দ ও পরে সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ শ্রদ্ধা জানান।

বেলা ১১টায় নগরীর কুমারপাড়ায় স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মহানগর আওয়ামী লীগ। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় রাখেন দলীয় নেতারা। একই সময়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন


এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর