রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

নিজে শেখার বয়সে অন্যদের নৃত্য শেখাচ্ছে শিশু অস্মিতা (ভিডিও)

এ আর জুয়েল
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৬:০৮ পিএম

শেয়ার করুন:

সুনামগঞ্জের অস্মিতা রায় মিথিলা। বয়স ১১ বছর। পঞ্চম শ্রেণির ছাত্রী সে। যে বয়সে নিজে শেখার কথা সেই বয়সেই নৃত্যের শিক্ষকতা করছে। জেলার জামালগঞ্জ উপজেলা সদরের বাসিন্দা  অস্মিতা একই উপজেলার শিল্পকলা একাডেমির নৃত্যের প্রশিক্ষক। তার প্রশিক্ষণে সন্তুষ্ট ক্ষুদে শিক্ষার্থী এবং অভিভাবকরাও। 
  
খোঁজ নিয়ে জানা গেছে, জামালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ে অস্মিতা। শিশু বয়স থেকেই তার নৃত্য শেখার প্রতি আগ্রহ। তার আগ্রহে মা মিতালী রায় ও বাবা অজিত কুমার রায় তাকে প্রথমে উপজেলা সদরে ও পরে জেলা সদরে নৃত্য শেখান। শিশু শ্রেণি থেকেই উপজেলা ও জেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ী হয় সে। বিভাগীয় পর্যায়ে বিজয়ী হয়ে একাধিকবার জাতীয় পর্যায়েও অংশগ্রহণ করেছে। বর্তমানে অনলাইনে ঢাকায় নৃত্য শিখছে সে। 

নৃত্য শেখার পাশাপাশি দুই বছরের জন্য ক্ষুদে শিক্ষার্থীদের নৃত্য শেখানোর দায়িত্ব কাঁধে নিয়েছে অস্মিতা। জামালগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছে। গত ১ অক্টোবর থেকে প্রতি শুক্রবার সকালে তার সমবয়সী এক ছাত্রীসহ ১৬ জন শিশুকে নৃত্যে প্রশিক্ষণ দিচ্ছে। তার কাছে নৃত্য শিখে শিশুরাও বেশ খুশি। অস্মিতার নৃত্য প্রশিক্ষণে সম্ভাবনা দেখছেন শিশুদের অভিভাবক ও শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ। 


বিজ্ঞাপন


আরও দেখুন ভিডিওতে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর