শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

জলাবদ্ধতা নিরসনে ড্রেনই একমাত্র সমাধান নয়: মসিক মেয়র

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০২:২৬ পিএম

শেয়ার করুন:

জলাবদ্ধতা নিরসনে ড্রেনই একমাত্র সমাধান নয়: মসিক মেয়র

‘জলাবদ্ধতা নিরসনে ড্রেনই একমাত্র সমাধান নয়। বাড়ি নির্মাণের সময় এ ড্রেনগুলো যদি পাইলিং-এর মাটি দিয়ে ভরাট করে ফেলি, তবে এগুলো আর কাজে আসবে না। এ জন্য নাগরিক সচেতনতা ও সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

শুক্রবার (৫ আগস্ট) বেলা ১২টায় নগরীর ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় কয়েকটি নির্মাণ কাজ উদ্বোধনকালে এসব কথা বলেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু।


বিজ্ঞাপন


সিটি মেয়র আরও বলেন, নগরব্যাপী বিভিন্ন ওয়ার্ডে চলমান উন্নয়নকাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ময়মনসিংহ সিটির অবকাঠামো উন্নয়নে চলমান এক হাজার ৫৭৫ কোটি টাকার প্রকল্প আগামী ২০২৪ সালে শেষ হবে। এসকল প্রকল্পের কাজ শেষে সিটি সড়ক ও ড্রেন অবকাঠামো নির্মাণে অভূতপূর্ব পরিবর্তন সাধিত হবে।

এর আগে, নগরীর ১৩ ও ১৬ নম্বর ওয়ার্ডে ৭ কোটি টাকা ব্যয়ে ২টি ফুটপাতসহ আরসিসি ড্রেনের নির্মাণ কাজ উদ্বোধন করেন সিটি মেয়র। বদরের মোড় থেকে গার্লস ক্যাডেট কলেজ হয়ে চরপাড়া কালভার্ট পর্যন্ত আরসিসি ড্রেনসহ ফুটপাত নির্মাণ। অপরটি মিন্টু কলেজ থেকে ত্রিশাল বাসস্ট্যান্ড হয়ে পূরবী সিনেমাহল পর্যন্ত। এসব ফুটপাত ও ড্রেনের মোট দৈর্ঘ্য দুই হাজার ২০০ মিটার।

এসময় ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেলোয়ার হোসেন, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল মান্নান, সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকেয়া হোসেন, রোখসানা পারভীন কাজল, নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল হক, সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর