শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

ওড়না আর টানবেন না—দিলেন মুচলেকা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৯:১৮ এএম

শেয়ার করুন:

ওড়না আর টানবেন না—দিলেন মুচলেকা
ছবি : সংগৃহীত

থানায় মুচলেকা দিয়ে ছাড়া পেল কয়েকজন বখাটে যুবক। তারা দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের উত্ত্যক্ত ও ওড়না ধরে টানাটানি করাসহ রাস্তা অবরোধ করে আসছিল। 

বৃহস্পতিবার (৪ আগস্ট) ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানায় চত্বরে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও স্থানীয় জনপ্রতিনিধির নেতৃত্বে এর সমাধান করা হয়।


বিজ্ঞাপন


জানা গেছে, কোচিং থেকে ফেরার পথে কয়েকজন ছাত্রীকে প্রতিদিন রাস্তায় বিভিন্ন ধরনের অশ্লীল কথা বলে উত্ত্যক্ত করে আসছিল একদল যুবক। এরই মধ্যে গত ২৯ জুলাই আলশিয়া ভকরগাঁও একতা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রীরা প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল। পথে ভকরগাঁও বড় ব্রিজের ওপর কুমরগঞ্জ করনাইট এলাকার বখাটে ৫-৭ জন যুবক শিক্ষার্থীদের ওড়না টেনে ধরে।
 
এ ঘটনাটিকে কেন্দ্র করে স্থানীয়দের সাথে সংঘর্ষও বাঁধে। এ ঘটনায় কয়েকজন আহতও হয়। 

ঘটনাটি ঘটে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল নেকমরদ ইউনিয়নের করনাইট আলশিয়া গ্রামে।

পরবর্তীতে (৩০ জুলাই) ওই স্কুলের প্রধান শিক্ষক হামিদুর রহমান বাদী হয়ে ওই যুবকদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে অবশেষে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল ও চেয়ারম্যান আলহাজ্ব আবুল হোসেনের নেতৃত্বে থানা চত্বর গোলঘরে উভয় পক্ষ পক্ষের সঙ্গে কথা বলে বখাটে ছেলেদের মুচলেকা নিয়ে অভিভাবকদের সতর্ক করেন। অভিযুক্তরা জানিয়েছেন, ভবিষ্যতে তারা এমন কাজ করবেন না। 
 
এ সময় উপজেলা আ’লীগের সম্পাদক তাজউদ্দীন আহমদ, নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল বারী, শিক্ষক সমিতির সভাপতি রুহুল মাস্টার, প্রধান শিক্ষক হামিদুর রহমান, সমাজসেবক সইদুলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
 
এ বিষয়ে (ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, তাদের এবারের মতো মুচলেকা নেয়া হয়েছে এর পরবর্তীতে এ ধরনের অপরাধ করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আইনে মামলা দেওয়া হবে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর