বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোলায় হরতাল: বাধা নেই পুলিশের

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১০:৫০ এএম

শেয়ার করুন:

ভোলায় হরতাল: বাধা নেই পুলিশের

ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর ঘটনায় ভোলায় আজ সকাল-সন্ধ্যা হরতাল চলছে। তবে এখন পর্যন্ত শান্তিপূর্ণ হরতাল পালন করছে বিএনপি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল থেকে শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকলেও এখন পর্যন্ত বিএনপির হরতালে পুলিশের কোনো বাধা চোখে পড়েনি। জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী পৃথক পৃথক মিছিল করছেন। জেলায় আইনশৃঙ্খলা রক্ষার্থে টহলে রয়েছে পুলিশ ও র‌্যাব।


বিজ্ঞাপন


ভোলা পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শহরের সদর রোডের সকল দোকানপাট বন্ধ। তবে ছোট ছোট যান চলাচল স্বাভাবিক রয়েছে। চলছে দূর-পাল্লার যানবাহন। তবে এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রতিকর ঘটনা ঘটেনি। এছাড়া, হরতালে যাতে কোনো ধরনের নাশকতা না ঘটে, সেজন্য পুলিশ সর্বোচ্চ সর্তকতা অবস্থানে রয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দার একাধিক টিম মাঠে রয়েছে।

উল্লেখ্য, সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (৩১ জুলাই) ভোলায় আয়োজিত বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দেওয়ায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন। যার মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন।

সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহত হন। একইদিন আহত হয়ে ঢাকা কমফোর্ট হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। বুধবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। এ নিয়ে এ সংঘর্ষের ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে।


বিজ্ঞাপন


এ সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে বিএনপির ৭১ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ২৫০-৩০০ জন নেতাকর্মীর নামে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর