শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

ভোলায় সংঘর্ষ: দুই মামলায় আসামি চার শতাধিক, গ্রেফতার ৮

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ আগস্ট ২০২২, ০৩:০৪ পিএম

শেয়ার করুন:

ভোলায় সংঘর্ষ: দুই মামলায় আসামি চার শতাধিক, গ্রেফতার ৮

ভোলায় গতকাল রোববার (৩১ জুলাই) পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সভাপতি ও সম্পাদকসহ চার শতাধিক নেতাকর্মীর নামে দুটি মামলা করেছে পুলিশ। মামলায় এখন পর্যন্ত আট নেতাকর্মীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার (৩১ জুলাই) রাতে ভোলা সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিন বাদী হয়ে পুলিশের ওপর হামলা এবং স্বেচ্ছাসেবক দলের কর্মী হত্যার ঘটনায় এই মামলা দুটি দায়ের করেন।


বিজ্ঞাপন


মামলায় ৭৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩৫০ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ভোলার পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলাম ঢাকা মেইলকে জানান, এখন পর্যন্ত মামলায় আট আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে হত্যার অভিযোগ এনে বিএনপির পক্ষ থেকে পাল্টা মামলার প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশ-বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত এবং পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩০ রাউন্ড গ্যাসশেল, ১৬৫ রাউন্ড শর্টগানের কার্তুজ ছোড়ে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর