শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘মোর বেটির একনা চিয়ার নিয়্যা দেও বাহে’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৩:৫৬ পিএম

শেয়ার করুন:

‘মোর বেটির একনা চিয়ার নিয়্যা দেও বাহে’
ছবি: ঢাকা মেইল

‘হামার বেটিটা পুতিবন্দী। হাটপার পায় না। সারাদিন মাটিত ঘোঁষ পারি বেড়ায়। মুই এ্যানা মানসের বাড়িত কাম করি খাম। বউ-ছৈল নিয়্যা কষ্টে আছোম। বেটিটার হুইল চিয়ার কিনাব্যার পাতিছোম না। তোমরাগুলা একনা চিয়ার নিয়্যা দেও বাহে।’ এ কথাগুলো বলছিলেন গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার জাফরিন আক্তার (১৬) নামের প্রতিবন্ধীর পিতা জাহিদুল ইসলাম। এই মেয়ের জন্যে একটি
হুইলচেয়ারের আকুতি জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে স্থানীয় সুত্রে  জানা যায়, উপজেলার মনোহরপুর ইউনিয়নের কুমেদপুর(উত্তরপাড়া) গ্রামের দিনমজুর জাহিদুল ইসলামের মেয়ে জাফরিন আক্তারজন্মগতভাবে প্রতিবন্ধী। মেয়েটির হাত-পা বাঁকা। স্বাভাবিকভাবে হাঁটা-চলাকরতে পারে না। দিন-রাত মাটি ঘেঁষে চলাফেরা করতে হয়। একটি হুইল চেয়ারেরঅভাবে ১৬ বছর ধরে মানবেতর জীবন যাপন করছে মেয়েটি। কিন্তু চেয়ার কেনার সামর্থ নেই পরিবারটির।


বিজ্ঞাপন


এ নিয়ে জাহিদুল ইসলাম বলেন, স্ত্রী-সন্তানদের নিয়ে দুর্বীষহ জীবনযাপন করছি। একদিন অন্যের বাড়িতে শ্রম  না দিলে পেটে ভাত জোটে না। যেন নুন আন্তে পান্তা ফুরায় অবস্থায়। আমার প্রতিবন্ধী মেয়েটির একটি হুইল চেয়ারের জন্য বিভিন্ন মানুষের কাছে দারস্থ হয়েছি কিন্তু কেউই কথা রাখেনি।

মনোহরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুল ওহাব প্রধান রিপন জানান, ওই প্রতিবন্ধী মেয়ের বিষয়ে খোঁজ নিয়ে তাকে একটি হুইল চেয়ারের ব্যবস্থা করে দেবেন।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর