শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

১২ কোটি মানুষকে ভ্যাকসিন রেজিষ্ট্রেশন আওতায় আনা হয়েছে: পলক

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ০২:০১ পিএম

শেয়ার করুন:

১২ কোটি মানুষকে ভ্যাকসিন রেজিষ্ট্রেশন আওতায় আনা হয়েছে: পলক
ছবি : ঢাকা মেইল

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১২ কোটি মানুষকে ডিজিটাল পদ্ধতিতে ভ্যাকসিন রেজিষ্ট্রেশন আওতায় আনা হয়েছে। আমরা সুরক্ষা প্লাটফর্মেরর মাধ্যমে নিবন্ধন করে হাজার হাজার কোটি টাকা সাশ্রয়ী করেছি। ফলে সাধারণ মানুষের চিকিৎসা, যাতায়াত ব্যয় ও সময় সাশ্রয়ী করেছি।

বুধবার (২৭ জুলাই) সকালে সিংড়া উপজেলা হলরুমে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


জুনাইদ আহমেদ পলক বলেন, করোনার কারণে কোর্ট বন্ধ থাকায় আড়াই লাখ মামলা ভার্চুয়াল রিয়েলিটিতে শুনানি করা হয়েছে। প্রধানমন্ত্রী তার ব্যক্তিগত, পরিবার, রাজনৈতিক, জাতীয় ও আন্তর্জাতিক সব মিলে ১৬০০ বৈঠক করেছেন। করোনাকালীন সময়ে অফিস বন্ধ থাকা সময়ে অফিসে না গিয়ে ঘরে বসে হাতে-কলমে নয়, মোবাইল ও ল্যাপটবে আমাদের অফিসার, এমপি, মন্ত্রীরা ও প্রশাসনিক কর্মকর্তারা ১ লাখ ৭০ হাজার ফাইল স্বাক্ষর হয়েছে।

প্রতিমন্ত্রী পলক বলেন, কৃষক যখন শ্রমিকের অভাবে ধান কাটতে পারছিল না, তখন স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়ে ধান কেটে গোলায় তুলে দিয়েছেন। বিগত ১৩ বছর  জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করছেন, করোনাকালীন মানবিক যে সহায়তা করেছেন, তা ভোটারদের ঘরে ছড়িয়ে দিতে হবে। স্বেচ্ছাসেবক লীগকে তরুণ প্রজন্মকে গড়তে হবে। যাতে কোনো মিথ্যা অপপ্রচারে তারা যেন বিভ্রান্তি না হয়, সেজন্য কাজ করতে হবে। আমাদের দেশবিরোধী,  ৭১-র অপশক্তি, বিএনপি-জামায়াত মিথ্যা ভাষায় কথা বলে বিভ্রান্তের চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীকে সচেতন ও রাজনৈতিকভাবে প্রস্তুতি নিতে হবে। প্রতিটি ওয়ার্ড ও গ্রামে গ্রামে কমিটি করতে হবে।

পলক আরও বলেন, বৈশ্বিক অর্থনীতি সংকট নিরসনে প্রধানমন্ত্রী আমাদের খরচ সাশ্রয়ীর জন্য যে সাময়িকভাবে লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন, তা জনগণ যেন সহনশীলতার সঙ্গে জননেত্রী শেখ হাসিনার পাশে থাকেন। বিশ্বের ১১টি রাষ্ট্র অর্থনীতি ঝুকির মধ্য রয়েছে। তার মধ্যে পাকিস্তানসহ বিভিন্ন দেশ রয়েছে। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশের অবস্থা ছিল এখন বর্তমান শীলঙ্কার অবস্থার মতো।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সিংড়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাসান ইমামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ অনেকে।


বিজ্ঞাপন


পরে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে অতিথিরা কেক কাটেন।


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর