বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

চিকিৎসকের বাড়ির তালা ভেঙে চুরি করল দুই নারী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ০৮:৫১ পিএম

শেয়ার করুন:

চিকিৎসকের বাড়ির তালা ভেঙে চুরি করল দুই নারী
ছবি : সংগৃহীত

বাগেরহাটে অধ্যাপক আবুল কালাম আজাদ নামের এক চিকিৎসকের ভাড়া বাসার তালা ভেঙে ১২ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ আড়াই লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। 

সোমবার (১৯ জুলাই) দুপুরে বাগেরহাট শহরের পিটিআই সড়কের পুলিশ কর্মকর্তা আলী হোসেন ফকিরের বাড়িতে ওই ঘটনা ঘটে। ওই বাড়ির ৪য় তলার একটি ইউনিটে থাকতেন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ। 


বিজ্ঞাপন


সংঘবদ্ধ চোর চক্র তার বাসার দরজার তালা ভেঙে ঘরে ঢুকে আলমারিতে থাকা নগদ টাকা এবং স্বর্ণালঙ্কার নিয়ে যায়।

ঘটনার সময় ওই বাসায় কেউ ছিলেন না।

বাসার সিসি ক্যামেরা ফুটেজে দেখা যায়—সোমবার দুপুর ২টার দিকে ওই বাড়ির প্রধান ফটক দিয়ে মাক্স পরিহিত দুই নারী প্রবেশ করেন। তারা বাড়ির নিচতলার গ্যারেজের মধ্য দিয়ে হেঁটে সিঁড়ি দিয়ে ৪র্থ তলায় উঠেন। ২০ মিনিটের মধ্যে তারা বাসার প্রধান দরজার তালা ভেঙে ভেতরে ঢুকে বেডরুমের দরজার লক ও ভেতরে থাকা আলমারির তালা ভেঙে নগদ টাকা ও মালামাল নিয়ে পালিয়ে যায়।
চিকিৎসক আবুল কালাম আজাদ মঙ্গলবার দুপুরে বলেন, গত ৪ বছর ধরে শহরের পিটিআই সড়কের ওই বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকেন তিনি। তার ছেলে-মেয়েরা চাকরি ও পড়াশোনার জন্য অন্য জায়গায় থাকেন। ঈদের ছুটি শেষে ছোট ছেলেকে পৌঁছে দিতে তাদের মা ঢাকায় যাওয়াতে সেদিন তিনি বাসায় একা ছিলেন।

তিনি আরও বলেন, হাসপাতাল থেকে অবসরের পর আমি এখানে একটি বাড়ির কাজ শুরু করি। সোমবার সকালে বাসা থেকে বেরিয়ে সেই কাজের ওখানে যাই। বৃষ্টি হওয়াতে দুপুরে আর বাসায় ফেরা হয়নি। মিস্ত্রিরা কাজ শেষে যাওয়ার পর রাত ৮টার পর বাসায় ফিরে দেখি মূল দরজার হ্যাজবোল্টের তালা ভাঙা। ভেতরে ঢুকে বেডরুমের দরকার ও লক ভাঙা অবস্থায় পাই। পরে ঘরে ঢুকে দেখি সমস্ত কিছু তছনছ। আলমারি ভাঙা, কাপড়চোপড় বাইরে ফেলা।


বিজ্ঞাপন


তারা আলমারিতে থাকা ব্যাংক থেকে তুলে আনা নগদ আড়াই লাখ টাকা ও ১২ ভরি স্বার্ণালঙ্কারসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে। বাসায় এসে ওই অবস্থা থেকে পুলিশে খবর দিলে তারা এসে ঘুরে গেছে।

এ ঘটনায় বাগেরহাট মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

এর আগে, ৫ ও ৭ জুলাই শহরের মিঠাপুকুর পাড়ের আশফাক মেনশন এবং সরুই এলাকার একটি বাসায় একইভাবে নারীরা প্রবেশ করে স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ মুল্যবান মালামাল নিয়ে পালিয়ে যায়।

এসব ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, দুজন নারী বাসায় প্রবেশ করে ওই চুরির ঘটনা ঘটায় বলে সিসি ক্যামেরার ফুটেজ দেখে নিশ্চিত হওয়া গেছে। একই ভাবে শহরে মিঠাপুকুর পাড়ের একটি বাড়িতেও চুরির ঘটনা ঘটে। আমরা ধারণা করছি একটি চক্রই এ কাজ করছে, এরা নারী। তাদের শনাক্ত করে গ্রেফতারে পুলিশের একাধিক দল কাজ করছে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর