শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ট্রাকচাপায় নিহত মায়ের পেট ফেটে রাস্তায়ই ভূমিষ্ট হয় শিশুটি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ০৮:১১ পিএম

শেয়ার করুন:

ট্রাকচাপায় নিহত মায়ের পেট ফেটে রাস্তায়ই ভূমিষ্ট হয় শিশুটি
ছবি: ঢাকা মেইল

পৃথিবীর আলো দেখলো ঠিকই, কিন্তু স্বাভাবিক আর দশটা শিশুর মতো নয়। শিশুটির জন্ম-মুহূর্তেই মারা গেলেন মা-বাবা-বোন। মায়ের পেট ফেটে জন্ম নেওয়া নবজাতকটি জানলোই না, যে মা-বাবার মাধ্যমে পৃথিবীতে আসলো সে, তারা আর ইহজগতে নেই। ট্রাকচাপায় মারা গেছে তার বোনও।  

শনিবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কোর্ট ভবন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফুটফুটে কন্যা শিশুটি বর্তমানে ডান হাতে আঘাতপ্রাপ্ত হয়ে কমিউনিটি বেজড্ মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।


বিজ্ঞাপন


তার চাচা আরিফ রব্বানী জানান, শিশুটি এখন অনেকটা সুস্থ আছে। সে ভূমিষ্ট হয়ে রাস্তায় পড়ার কারণে ডান হাতে আঘাত পেয়েছিল। প্রতিবেশী এক নারী হাসপাতালে শিশুটির দেখভাল করছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, জেলার ত্রিশাল উপজেলার মঠবাড়ি ইউনিয়নের রায়মনি গ্রামের দিনমজুর জাহাঙ্গীর আলম (৩৫) তার আট মাসের অন্তঃসত্তা স্ত্রী রত্না বেগমকে (২৬) নিয়ে চিকিৎসার জন্য আসেন ত্রিশাল পৌর শহরে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কোর্ট ভবন এলাকায় রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি পণ্যবাহী ট্রাক চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আড়াই বছরের মেয়ে সানজিদাসহ নিহত হয় একই পরিবারের তিন জন। এসময় অন্তঃসত্বা রত্না বেগমের পেট ফেটে নবজাতক শিশুটি রাস্তায় ভূমিষ্ট হয়। পরে বাচ্চাটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহে প্রেরণ করেন।

ঘটনাস্থলে থাকা ত্রিশাল থানা পুলিশের এসআই এসএম তানভীর আলম জানান, ‘দুর্ঘটনাস্থলের কাছাকাছি থাকায় দ্রুত সেখানে পৌঁছাই। ঘটনাস্থলে তিনটি মরদেহের সঙ্গে নবজাতক শিশুটিকেও রাস্তায় পড়ে থাকতে দেখা যায়। শিশুটিকে স্থানীয়দের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে ঘাটক ট্রাকটি আটক করি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

এদিকে কমিউনিটি বেজড্ মেডিকেল কলেজ হাসপাতালের (সিবিএমসিবি) শিশু ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক ডা. আরিফ আল নূর জানিয়েছেন, শিশুটি এখন সুস্থ আছে। ভূমিষ্ট হয়ে রাস্তায় পড়ার কারণে ডান হাতে আঘাত পেয়েছিল। বর্তমানে আশঙ্কামুক্ত রয়েছে বলেও জানান তিনি।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর