শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৬

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০৭:০০ পিএম

শেয়ার করুন:

কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৬
ছবি: ঢাকা মেইল

কক্সবাজারে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শেষে বাড়ি ফেরার পথে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করেছে পুলিশ।

রোববার (৩ জুলাই) রাত থেকে সোমবার (৪ জুলাই) বেলা ১১টা পর্যন্ত সদর উপজেলার খুরুশকূল ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম-পরিচয় জানা যায়নি।


বিজ্ঞাপন


কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সেলিম উদ্দিন ঢাকা মেইলকে সন্দেহভাজন ছয়জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। সেই সঙ্গে তিনি বলেন, ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনকে হত্যার ঘটনায় সোমবার সকাল পর্যন্ত খুরুশকূল ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নারীসহ ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছিল পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকা সন্দেহে ৬ জনকে আটক দেখানো হয়।

পরিদর্শক (তদন্ত) মো. সেলিম উদ্দিন জানান, ময়নাতদন্ত শেষে নিহতের লাশ সোমবার বেলা ১২টায় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এখন পর্যন্ত স্বজনদের কাছ থেকে কোনো এজাহার পাওয়া যায়নি। এজাহার পেলে আটকদের মামলায় আসামি দেখানো হবে।

এছাড়া আলোচিত এই হত্যায় জড়িত অন্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

উল্লেখ্য, গতকাল রোববার বিকেলে খুরুশকূল ইউনিয়ন আওয়ামী লীগের ওয়ার্ড কমিটির সম্মেলন দেখতে যান সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফয়সাল উদ্দিন। পরে সন্ধ্যায় সম্মেলন শেষে অটোরিকশাযোগে বাড়ি ফেরার পথে খুরুশকূল ইউনিয়নের ডেইলপাড়ায় পৌঁছালে একদল দুর্বৃত্ত অটোরিকশা থামিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। ওই সময় দ্রুত তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ফয়সাল উদ্দিনকে মৃত ঘোষণা করেন।


বিজ্ঞাপন


নিহতের স্বজনসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ- ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন স্থলের বাইরে একদল সশস্ত্র লোকজনকে দেখতে পেয়ে হামলার আশঙ্কা করেছিলেন ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিন। পরে আওয়ামী লীগের নেতারা পুলিশকে বিষয়টি অবহিত করেন। এরপর পুলিশ তাকে একটি অটোরিকশায় তুলে দিয়ে বাড়ি ফেরার ব্যবস্থা করেন। ওই সময় অটোরিকশাটির পেছনে পুলিশের গাড়িও ছিল। তবে ফয়সালকে বহনকারী অটোরিকশাটি ডেইলপাড়ায় পৌঁছালে দুর্বৃত্তরা অতর্কিতভাবে হামলা চালিয়ে এই হত্যাকাণ্ড ঘটায়।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর