ভাসানচর থেকে পালানোর সময় ৫ রোহিঙ্গা আটক

জেলা প্রতিনিধি
নোয়াখালী
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০৫:১৭ পিএম
ভাসানচর থেকে পালানোর সময় ৫ রোহিঙ্গা আটক
ছবি: ঢাকা মেইল

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় সুবর্ণচরের মোহাম্মদপুর থেকে ৫ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। 

সোমবার (৪ জুলাই) দুপুরে মোহাম্মদপুর ইউপির আলা উদ্দিন বাজার থেকে তাদের আটক করা হয়।

আটকৃতদের মধ্যে ১ নারী ও ৪ যুবক রোহিঙ্গা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দালালের মাধ্যমে ভাসানচর থেকে পালানোর জন্য বের হয়েছে বলে পুলিশকে জানিয়েছে।

আটককৃত রোহিঙ্গারা হচ্ছেন, ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৫৬ নং ক্লাস্টারের ইউসুফের ছেলে নাছির উল্ল্যাহ (২০) ৭৪নং ক্লাস্টারের জাকির আহাম্মদের ছেলে রাজা মিয়া (১৮), সালেহ আহম্মদের ছেলে জন্নাত উল্ল্যাহ (২০), ৭১নং  ক্লাস্টারের জাকির আহাম্মদের ছেলে মনিরুজ্জামান (৩৫) ও নূর মোহাম্মদের মেয়ে লোবেদা আক্তার (২২)।  

জানা গেছে, সোমবার সকালে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আলাউদ্দিন বাজার এলাকায় এক নারীসহ ৫ জন সন্দেহজনক ঘোরাঘুরি করায় স্থানীয়রা তাদের আটক করে। পরে তাদের সাথে কথা বলে নিশ্চিত হওয়া যায় তারা সবাই রোহিঙ্গা এবং কক্সবাজার যাওয়ার উদ্দেশে দালালের মাধ্যমে নৌকা যোগে হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে এসেছে। পরে চরজব্বার থানায় অবগত করলে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ বলেন, আটককৃত রোহিঙ্গাদের ভাসানচর কর্তৃপক্ষের সাথে কথা বলে পুনঃরায় তাদের আশ্রয়ণে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এজে