বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কমতে শুরু করেছে তিস্তার পানি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৩০ জুন ২০২২, ০২:১১ পিএম

শেয়ার করুন:

কমতে শুরু করেছে তিস্তার পানি

উজানের ঢলে ফের বাড়তে থাকা তিস্তা নদীর পানি কমতে শুরু করেছে। পানি কমতে শুরু করায় স্বস্তি ফিরেছে নদী  বেষ্টিত এলাকার মানুষের। তবে এখনো পানি নিয়ন্ত্রণে ডালিয়া তিস্তা ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে রেখেছে ব্যারেজ কর্তৃপক্ষ।

পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস এবং সতর্কীকরণ সূত্র থেকে জানা যায়, বৃহস্পতিবার (৩০ জুন) দুপুর ১২টায় নীলফামারী জেলার ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে পানি প্রবাহ রেকর্ড করা হয়েছে ৫২ দশমিক ৩০ সেন্টিমিটার (যা বিপৎসীমার ৩০ সেন্টিমিটার নিচে)।


বিজ্ঞাপন


এদিকে, দুই সপ্তাহ আগে হটাৎ তিস্তার বেড়ে যাওয়ায় প্লাবিত হয়েছিল নীলফামারীর জলঢাকা ডিমলা উপজেলার নদী তীরবর্তী এলাকা। গত ২২ জুন থেকে পানি কমায় স্বস্তি ফিরলেও বুধবার ভাটা পরেছিল সে স্বস্তিতে। পুনরায় পানি ঢুকতে থাকায় আতঙ্ক বিরাজ করছিল ওইসব এলাকায়।

পুর্ব ছাতনাই ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল লতিফ খান বলেন, ‘বুধবার বিকেলের দিকে পানি ঢুকতে শুরু করেছিল। এতে আমার এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পরে, কিন্তু এখন কমে গেছে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসফা ঊদ্দৌলা ঢাকা মেইলকে জানান, বুধবার সকাল থেকে পানি বাড়তে থাকে এবং তা বিকেল ৩টায় বিপৎসীমার ৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। আজ বৃহস্পতিবার রাত থেকে কমতে থাকে বর্তমানে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি নিয়ন্ত্রণে ৪৪ জলকপাট খুলে রাখা হয়েছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর