শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

নবজাতকের নাম পদ্মাসেতু

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭ জুন ২০২২, ১২:৪৪ এএম

শেয়ার করুন:

নবজাতকের নাম পদ্মাসেতু
এক ছেলে নবজাতকের নাম ‘পদ্মাসেতু’ রাখা রয়েছে

এবার জয়পুরহাটে জন্ম নেওয়া এক ছেলে নবজাতকের নাম ‘পদ্মাসেতু’ রাখা রয়েছে। পদ্মা সেতু উদ্বোধনের দিন শিশুটি জন্ম নেওয়ায় এ নাম রাখা হয়।

শনিবার (২৫ জুন) রাত ১০টা ৫২ মিনিটে জেলা শহরের গ্রাজুয়েট জেনারেল হাসপাতালে ওই শিশুর জন্ম হয়। শহরের আরাফাত নগর চামড়াগুদাম মহল্লার মিজানুর রহমান মোশারফ ওই ছেলের বাবা। তার স্ত্রীর নাম বিথী বেগম।


বিজ্ঞাপন


মিজানুর রহমান মোশারফ বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারশনের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক পদে রয়েছেন।

নবজাতকের মা বিথী বেগম বলেছেন, পদ্মা সেতু উদ্বোধনের দিন ছেলের জন্ম হয়েছে। এজন্য তার বাবা ছেলের নাম পদ্মা সেতু রেখেছে। 

এ বিষয়ে মিজানুর রহমান বলেন, আমাদের স্বপ্নের পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন উদ্বোধন করেছেন। আর ওই দিনই আমার এ ফুটফুটে ছেলের জন্ম হয়েছে। এজন্য আমি ও আমার পরিবার অনেক খুশি। এ দিনটিকে স্বরণীয় করে রাখতে ছেলের নাম ‘পদ্মাসেতু’ রাখা হয়েছে। 

 এর আগে গত ১৭ জুন নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এ বিষয়ে খবর প্রচারিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের শুভেচ্ছা উপহার পাঠান। উপহারস্বরূপ পাঠিয়েছেন এক ভরি ওজনের তিনটি চেইন, ফলমূল ও ফুল। পরে ২১ জুন সকাল ১০টায় কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া দু’যমজ (কন্যা) শিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। 


বিজ্ঞাপন


২৩ জুন সকালে বরিশালে এক প্রসূতি এক সঙ্গে তিন (কন্যা) সন্তানের জন্ম দেন। ওই শিশুদেরও নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এছাড়া ২৪ জুন রাতে নেত্রকোণা জেলা শহরের মুক্তারপাড়া এলাকার সেন্ট্রাল প্রাইভেট হাসপাতালে সিজারের মাধ্যমে একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিল রেখে তিন শিশুর নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর