বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

চেহারার মিলে বনে গেছেন চিকিৎসক

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ০৯:২৭ পিএম

শেয়ার করুন:

চেহারার মিলে বনে গেছেন চিকিৎসক
ছবি : ঢাকা মেইল

নাম জাফরুল হাসান। পেশায় ডিপ্লোমা চিকিৎসক। কিন্তু তার চেহারার সঙ্গে অনেক মিল ডা. মোহাম্মদ তামিমের। জাফরুল নিজেকে ডা. মোহাম্মদ তামিম নাম ব্যবহার করেই হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পৌর শহরের এম কে ডায়াগনস্টিক অ্যান্ড ক্লিনিকে প্রাইভেট প্র্যাকটিস করে আসছেন জাফরুল। 

বিষয়টি জানতে পেরে শুক্রবার (২৪ জুন) দুপুরে ভ্রাম্যমাণ আদালত তাকে আটক করে। 


বিজ্ঞাপন


ভ্রাম্যমান আদালতের কাছে এই ঘটনা স্বীকার করলে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার জন্য চুনারুঘাট থানায় হস্তান্তর করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম প্রিয়া।

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার বাসিন্দা জাফরুল হাসান টাঙ্গাইলের প্রফেসর সোহরাব উদ্দিন আইএমটি অ্যান্ড ম্যাটস থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। কিন্তু চুনারুঘাটে এসে তিনি নিজেকে ডা. তামিম এবং বিএমডিসি রেজিস্ট্রেশন নাম্বার অ-৮৮০০২ ব্যবহার করে রোগী দেখে আসছিল। এ ব্যাপারে সিভিল সার্জন অফিসে একাধিক অভিযোগ পাওয়া যায়।

বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় হবিগঞ্জ সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. উমর ফারুক উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম প্রিয়া জানান, জাফরুল ইসলাম কোনোভাবে ডা. তামিমের কাগজপত্রের ফটোকপি সংগ্রহ করে। ডা. তামিমের বাড়ি নওঁগা জেলায়, তিনি বিষয়টি জানতেন না। তবে ডা. তামিম ও জাফরুল ইসলামের চেহারায় মিল রয়েছে। ভ্রাম্যমাণ আদালত কোনো জরিমানা বা কারাদণ্ড না দিয়ে নিয়মিত মামলার জন্য চুনারুঘাট থানায় গ্রেফতার হওয়া ভুয়া ডাক্তার জাফরুলকে সোর্পদ করা হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর