বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে খুলনায় বর্ণাঢ্য আয়োজন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ০২:৪৭ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে খুলনায় বর্ণাঢ্য আয়োজন

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে খুলনায় বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসন এ কর্মসূচি হাতে নিয়েছে।

শুক্রবার (২৪ জুন) সকাল ১১টায় খুলনা জেলা প্রশাসন এ বিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার এ তথ্য জানান।


বিজ্ঞাপন


তিনি বলেন, ২৫ জুন বাংলাদেশের সক্ষমতার প্রতীক স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু শুধুই কোনো অবকাঠামো নয়; এটি কোটি বাঙালির আবেগ, ভালোবাসা ও সাহসের অনন্য এক নাম। পদ্মা সেতু আমাদের জাতীয় অহংকার ও সক্ষমতার প্রতীক। জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনের রাজনৈতিক, কারিগরি ও আর্থিক চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রতিকূলতা জয় করে সফল হওয়ার এ সংস্কৃতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়েছেন।

মনিরুজ্জামান তালুকদার বলেন, পদ্মা সেতু আমাদের বিজয়ের প্রতীক। উন্নয়ন, ঘুরে দাঁড়ানো ও হার না মানার প্রতীক। ২৫ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর শুভ উদ্বোধন করবেন। মন্ত্রিপরিষদ বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয় ও সেতু বিভাগের উদ্যোগে দেশব্যাপী পদ্মা সেতু উদ্বোধন উদযাপনের নির্দেশনা রয়েছে। এ ধারাবাহিকতায় খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠান মালায় যা রয়েছে—

  • ২৪ জুন সকাল থেকে ২টি সুসজ্জিত প্রচার ভ্যানে পদ্মা সেতু প্রোমোশনাল অডিও/পদ্মা সেতুর উপর নির্মিত থিম সং এবং উদ্বোধনী অনুষ্ঠানের প্রচার অডিও সম্প্রচার করা হবে।
  • পদ্মা সেতুর উদ্বোধন আয়োজনে খুলনাবাসীর সম্পৃক্ততা ও একাত্মতা তৈরিতে বিষয়টি সর্বোচ্চ প্রচারের উদ্দেশে মহানগর ও জেলাব্যাপী সাংস্কৃতিক আয়োজনের পোস্টার বিতরণ ও টানানো হয়েছে।
  • খুলনা শহরকে ব্র্যান্ডিং এর অংশ হিসেবে বিভিন্ন সরকারি দফতরে ও শহরের বিভিন্ন স্থানে ড্রপডাউন ব্যানার ঝুলানো হবে। 
  • রাতের খুলনাকে আলোক-উদ্ভাসিত করতে বিভিন্ন সরকারি দফতর ও গুরুত্বপূর্ণ স্থাপনাতে থাকছে বর্ণিল আলোকসজ্জা। 
  • পদ্মা সেতুকে উপজীব্য করে নির্মিত বিশেষ ভিডিও চিত্র প্রদর্শিত হচ্ছে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা রেলওয়ে স্টেশন এবং ডাক বিভাগীয় কার্যালয়ের সম্মুখস্থ এলইডি স্ক্রিনে।
  • ২৫ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান খুলনা জেলা স্টেডিয়াম, দৌলতপুর ও শিববাড়ী এলাকায় সরাসরি বড় পর্দায় প্রদর্শন করা হবে।
  • পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে শনিবার বিকাল ৪টা থেকে খুলনা জেলা স্টেডিয়ামে থাকবে বর্ণাঢ্য সাংস্কৃতিক আয়োজন। 
  • স্থানীয় সাংস্কৃতিক ঐতিহ্য ও উন্নয়ন অগ্রযাত্রাকে উপজীব্য করে রূপান্তর কর্তৃক পরিবেশিত হবে পটগান। স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা।
  • আগামীর উন্নয়ন পরিক্রমা ও ভাবনাকে দিগন্ত সীমায় উন্নীতকরণের স্বপ্ন ছোঁয়ার আলোচ্ছটায় পরিবেশিত হবে নান্দনিক লেজার শো।
  • বাঙালির চিরায়াত ঐতিহ্য ও আবহমান সংস্কৃতির ধারা উপস্থাপনে থাকবে জনপ্রিয় ‘বাউলা’ ব্যান্ডদলের মন-মাতানো ফোক পরিবেশনা।
  • পদ্মা সেতু উদ্বোধনের অনন্যক্ষণে সকলকে উন্মাতাল আনন্দে উদ্ভাসিত করতে থাকবে ব্যান্ডদল ‘চিরকুট’।
  • এছাড়া পদ্মা সেতু উদ্বোধন উদযাপনের অনুষঙ্গ হিসেবে খুলনার আকাশকে বর্ণিল রঙ্গে ও শব্দ তরঙ্গে সাজাতে থাকবে আতশবাজী।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর