বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাশিমপুর কারাগার থেকে পালিয়ে যাওয়া কয়েদি গ্রেফতার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ০১:৪৬ পিএম

শেয়ার করুন:

কাশিমপুর কারাগার থেকে পালিয়ে যাওয়া কয়েদি গ্রেফতার

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২২ জুন) শরীয়তপুর পদ্মা সেতু দক্ষিণ থানাধীন নাওডোবা মিনাকান্দি চৌরাস্তা এলাকায় সন্দেহভাজন অবস্থায় ঘুরাঘুরি করতে দেখে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে ওই দিনই আদালতের মাধ্যমে তাকে শরীয়তপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন


শরীয়তপুর পদ্মা সেতুর দক্ষিণ থানার উপ-পরিদর্শক ফিরোজ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার কয়েদি আবু বক্কর সিদ্দিক (৩৭) সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার চন্ডিপুর এলাকার মৃত কেছের আলীর ছেলে। একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর বন্দি থাকাবস্থায় ২০২০ সালের ৬ আগস্ট মই বেয়ে কারাগার থেকে পালিয়ে গিয়েছিলেন।

শরীয়তপুর পদ্মা সেতুর দক্ষিণ থানার উপ-পরিদর্শক ফিরোজ আল মামুন জানান, বুধবার বেলা ১২টার দিকে শরীয়তপুরের পদ্মা সেতু দক্ষিণ থানাধীন নাওডোবা এলাকায় ঘুরাফেরা করছিল আবু বক্কর সিদ্দিক। তার চলাফেরা সন্দেহজনক হলে তাকে আটক করে থানায় আনা হয়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মুখ ফসকে কাশিমপুর কারাগার থেকে পালিয়ে আসার বিষয়টি জানান। পরে তাকে আদালতে পাঠানো হয়। আদালত তাকে শরীয়তপুর কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শরীয়তপুর জেলা কারাগারের জেলার মো. দিদারুল আলম (তৎকালীন কাশিমপুর কারাগারের জেলার) আটক কয়েদি আবু বক্কর সিদ্দিককে দেখেই চিনে ফেলেন।


বিজ্ঞাপন


যেভাবে পালিয়েছিলেন:

কয়েদী আবু বক্কর ছিদ্দিক ৬ আগস্ট বেলা সোয়া ১১টার দিকে কাঁধে একটি মই নিয়ে সাধারণ পোশাকে কারাগারের ব্রহ্মপুত্র ভবনের প্রধান ফটক দিয়ে বের হন। সিসিটিভিতে দেখা যায়, ওই সময় তার আশপাশে দায়িত্বরত কারারক্ষীরা ঘোরাফেরা ও গল্প করছেন। ছিদ্দিক মইটি কাঁধে নিয়ে ব্রহ্মপুত্র ভবনের বাইরের ফটক দিয়ে বেরিয়ে মাঠের ভেতর দিয়ে কারাগারের মূল ফটকের দিকে যান। মূল ফটকে দায়িত্বরত কারারক্ষীর সামনে দিয়ে মই নিয়ে গেলেও তিনি বাঁধার সম্মুখীন হননি। দুপুর ১২টা ২০ মিনিটে মই পড়ে থাকতে দেখে একজন কারারক্ষী মইটি কয়েদি গোয়েন্দা জাকিরকে দিয়ে কেস টেবিলে পাঠান। ওই সময় গঠিত তদন্ত কমিটির ঘটনার বর্ণনা থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর