শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে র‌্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৭:৫২ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে র‌্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে সার্বিক নিরাপত্তার জন্য কন্ট্রোলরুম স্থাপন করেছে র‌্যাব। বাহিনীটির মহাপরিচালক চৌধুরী আব্দুল্লা আল মামুন এই তথ্য জানিয়েছেন। 

বুধবার (২২ জুন) দুপুরে শিবচরের বাংলাবাজার ঘাট এলাকায় প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে র‌্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর জন্য প্রত্যেক সদস্য তৎপর আছে। তাদের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে। পদ্মা সেতুর সার্ভিস এরিয়া ১ এবং সার্ভিস এরিয়া ২ এ পোশাকধারী সদস্যদের পাশাপাশি র‌্যাবের গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। সমাবেশস্থল, টোলপ্লাজা, ফলক উন্মোচনসহ আশেপাশে র‌্যাবের টহল তৎপরতা রয়েছে। 


বিজ্ঞাপন


র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লা আল মামুন জানায়, গোয়েন্দা তথ্য ও সাইবার মনিটরিংসহ অন্যান্য মাধ্যমে নাশকতার তথ্য না থাকলেও র‌্যাব সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়াও অনুষ্ঠান উপলক্ষে সার্বক্ষণিক থাকবে স্ট্রাইকিং ফোর্স, মোটরসাইকেল পেট্রোল, বোট পেট্রোল, অবজারভেশন ফোর্স । সেতুর দুই প্রান্তসহ গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট থাকছে। এই বোম ডিসপোজাল ইউনিট যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকবে। এছাড়া সেতুর দুই প্রান্তে র‌্যাবের স্পেশাল কমান্ড টিম প্রস্তুত থাকবে। পাশাপাশি প্রস্তুত থাকবে র‌্যাবের হেলিকপ্টারও। 

এর আগে, র‌্যাবের মহাপরিচালক মাওয়া প্রান্ত এলাকা ঘুরে দেখেন। পরে হেলিকপ্টার যোগে শিবচরের বাংলাবাজার জনসভাস্থলে আসেন।

এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৮ এর ক্যাম্প কমান্ডার সাদেকুল ইসলামসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় প্রশাসন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর