শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

চলন্ত ট্রেনেই জন্ম নিলো ফুটফুটে সন্তান

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০৭:৫৮ এএম

শেয়ার করুন:

চলন্ত ট্রেনেই জন্ম নিলো ফুটফুটে সন্তান

ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী চলন্ত একতা এক্সপ্রেস ট্রেনে জেসমিন আক্তার (২৬) নামের এক প্রসূতি ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দিয়েছেন।

শনিবার (১৮ জুন) বিকেল ৫টা ২২ মিনিটের দিকে রাণীনগর এলাকায় এ ঘটনা ঘটে। ওই প্রসূতি জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়ী নানাহার গ্রামের তৌহিদুল ইসলামের স্ত্রী। বর্তমানে নবজাতক শিশু ও মা উভয়েই  সুস্থ আছেন।


বিজ্ঞাপন


রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ওই প্রসূতি ও তার স্বামী ঢাকার কমলাপুর স্টেশনে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনে ওঠে জয়পুরহাট স্টেশনে যাচ্ছিলেন। ট্রেনটি নাটোর স্টেশন পার হয়ে সান্তাহার স্টেশনের পথিমধ্যে প্রসূতির প্রসব বেদনা শুরু হয়। কিন্তু চলন্ত ট্রেনের ভেতরে কীভাবে সন্তান প্রসব করবেন? হঠাই উদ্বিগ্ন হয়ে পড়েন তিনি। তখন ট্রেনের ওই কক্ষের একটি সিটে ঢাকা মেডিকেল কলেজের একজন চিকিৎসক বসে ছিলেন। এ সময় তার শারীরিক অবস্থা দেখে এগিয়ে আসেন তিনি। এগিয়ে আসেন পাশের এক সহযাত্রী নারী। তিনি পেশায় একজন শিক্ষকা। তাদের প্রচেষ্টায় চলন্ত ট্রেনেই ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন জেসমিন।

এদিকে, চলন্ত ট্রেনে সন্তান প্রসবের পর ওই ট্রেনে হইচই পড়ে যায়। অনেকেই ওই নবজাতক শিশু ও মাকে এক নজর দেখতে সেই বগিতে যান। সন্তান প্রসবের পর দুজনেই সুস্থ থাকায় সবাই স্বস্তি প্রকাশ করেন। বিকেল ৬টা ৪০ মিনিটে তারা জয়পুরহাট স্টেশনে নেমে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি হন।

জরুরি বিভাগের চিকিৎসক মো. সাইফুল ইসলাম বলেন, ‘চলন্ত ট্রেনেই ফুটফুটে ছেলে সন্তানের জন্ম হওয়ার পর হাসপাতালে ভর্তি করান তার স্বামী। নবজাতক শিশু এবং ওই প্রসূতি মায়ের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে।বর্তমানে নবজাতক শিশু ও মা উভয়েই সুস্থ আছেন।’

রেলওয়ের দিনাজপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এরশাদুল হক ভূঞা জানান, ট্রেনে সন্তান জন্ম দেওয়া ওই প্রসূতি জয়পুরহাট স্টেশনে নেমে গেছেন। বর্তমানে তারা জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন। নবজাতক এবং মা দুজনেই সুস্থ আছেন।


বিজ্ঞাপন


টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর