বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

আ.লীগ নেতার মামলায় সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৭ জুন ২০২২, ১১:৪৪ পিএম

শেয়ার করুন:

আ.লীগ নেতার মামলায় সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতাসহ বিভিন্ন ব্যক্তির নামে কুরুচিপূর্ন ফেসবুকে পোস্ট করার অভিযোগে  জেলা ছাত্রলীগের সাবেক নেতা খাজা আল আমিন সোহাগকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (১৭ জুন) ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে গ্রেফতার করা হয়


বিজ্ঞাপন


এর আগে, বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জয়পুরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু বাদী হয়ে মামলাটি করেন।

গ্রেফতার খাজা আল আমিন সোহাগ (৪২) জয়পুরহাট জেলা ছাত্রলীগের সাবেক উপ- সমাজসেবক বিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য খাজা সামছুল আলমের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, এ বছরের ১৩ ফেব্রুয়ারি খাজা আল-আমিন সোহাগ তার নিজ ফেসবুক আইডি থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আরিফুর রহমান রকেট, জেলা আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতা জিপি, পিপিসহ বিভিন্ন ব্যক্তিদের মানসম্মান, চরিত্রহনন এবং কুরুচিপূর্ন বক্তব্য বিভ্রান্তমূলক, বানোয়াট ও মিথ্যা কলঙ্ক কাহিনি তৈরি করে পোষ্ট করেন।

এছাড়া তিনি জয়পুরহাট পৌর আওয়ামী লীগের সম্মেলনে অর্থের বিনিময়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ বিক্রি করা হয়েছে মর্মে গত ১ ফেব্রুয়ারি ফেসবুকে আরেকটি পোস্ট করেন। এভাবে অপপ্রচার ও মানহানিকর ফেসবুকে পোস্ট করায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)/২৯(১)/৩১/৩৫ ধারায় মামলাটি দায়ের করেন।


বিজ্ঞাপন


জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আলমগীর জাহান জানান, জয়পুরহাট অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আব্দুল্লাহ আল মামুন মামলাটি আমলে নিয়ে তদন্ত করে এজাহার হিসেবে অর্ন্তভুক্ত করতে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছেন।

ওই আদেশের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে সদর থানা ও ডিবি পুলিশের যৌথ অভিযানে শহরের পুরাতন বাজার এলাকা থেকে জেলা ছাত্রলীগের সাবেক উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক খাজা আল আমিন সোহাগকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে ওই স্থান থেকেই আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

প্রতিনিধি/আরএসও/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর