‘তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে দক্ষ করতে সরকার নিরলস কাজ করছে’

জেলা প্রতিনিধি
বরিশাল
প্রকাশিত: ১৬ জুন ২০২২, ০১:৩৪ পিএম
‘তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে দক্ষ করতে সরকার নিরলস কাজ করছে’
ছবি: ঢাকা মেইল

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তির মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে দক্ষ করতে সরকার নিরলস কাজ করে যাচ্ছে। প্রায় ২ শ’ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন হাইটেক পার্ক থেকে প্রতি বছর হাজারো মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। দক্ষিণাঞ্চলের তরুণরা গতানুগতিক ব্যবসা-বাণিজ্যর বদলে অনলাইনে কাজ করে অর্থ উপার্জন করতে পারবে। এছাড়া এটা দেশের আর্থসামাজিক অবস্থার ব্যাপক পরিবর্তন আনবে বলেও জানান প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার (১৬ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীর নথুল্লাবাদে হাইটেক পার্ক স্থাপনের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন তিনি। পরে সেখানে তিনটি গাছের চারা রোপণ করেন করা হয়। এ সময় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, বরিশালের নথুল্লাবাদে হাইটেক পার্ক স্থাপনের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ভারতের দেওয়া সহজ শর্তের অর্থায়নে দেশের ১২ জেলায় ১২টি হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের অংশ হিসেবে বরিশালে এর কাজ শুরু হলো।

পরে জেলা শিল্পকলা একাডেমিতে হাইটেক পার্ক ভিত্তিপ্রস্তর স্থাপন সংক্রান্ত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী। সেখানে প্রধান অতিথি ছিলেনি সিটি মেয়র। অনুষ্ঠানে শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপরই বঙ্গবন্ধুর আদর্শ বিষয়ক তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এইউ