মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সাভারের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক, কাজে ফিরেছে শ্রমিকরা

উপজেলা প্রতিনিধি, সাভার ও ধামরাই (ঢাকা)
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১০ পিএম

শেয়ার করুন:

অনেকটাই স্বাভাবিক সাভারের পরিস্থিতি, কাজে ফিরেছে শ্রমিকরা

ঢাকার অদূরে শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় আজ অনেকটাই স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। সকাল থেকেই এই এলাকার বেশিরভাগ পোশাক কারখানায় কার্যক্রম পুরোদমে চলছে। তবে কয়েকটি কারখানায় শ্রমিকরা বিভিন্ন দাবিতে তাদের কাজ বন্ধ রাখায় ১৭ টি কারখানা ছুটি ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ। এসময় সন্দেহভাজন হিসেবে ৩ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে বেলা বেলা ১টা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এসময় আশুলিয়ার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় গত কয়েকদিন যাবত যেসব এলাকায় শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটছে সেসব এলাকায় নিরাপত্তা জোরদার করতে সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশ সদস্যরা টহল দিচ্ছেন এবং বিভিন্ন কারখানার সামনে মোয়াতেন রয়েছে সেনাবাহিনী, কারখানাগুলো ছুটি দেয়া হয়।


বিজ্ঞাপন


এব্যাপারে শিল্পাঞ্চল পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, সকাল থেকেই কারখানাগুলোতে শ্রমিকরা শান্তিপূর্ণভাবে কাজে যোগ দেন। তবে কিছু কারখানায় মালিকদের সঙ্গে শ্রমিকদের আভ্যন্তরিন বনিবনা না হওয়া এবং দাবি পূরণ না হওয়ায় সেসব কারখানায় শ্রমিকরা কাজ বন্ধ রাখায় সেগুলো ছুটি দেয়া হয়। এছাড়া কয়েকটি কারখানায় কর্মকর্তারা অনুপস্থিত থাকায় শ্রমিকরা কাজ না করে বের হয়ে যান। পরে আশপাশের বেশ কয়েকটি কারখানা শ্রমিক ছুটির বিষয়টি জানার পর তারাও কারখানা ছুটি দেয়ায় এখন পর্যন্ত ১৭ টি কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া আজ কারখানার সামনে অবস্থানরত সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে।

প্রতিনিধি/একেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর