শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রাত জেগে পাহারা দিচ্ছেন বিএনপি নেতারা

জেলা প্রতিনিধি, পিরোজপুর
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৪, ১২:২১ পিএম

শেয়ার করুন:

রাত জেগে পাহারা দিচ্ছেন বিএনপি নেতারা

পিরোজপুরে রাত জেগে পাহারা দিচ্ছেন জেলা বিএনপির নেতা-কর্মীরা। মূলত, হিন্দুদের বাড়ি ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলো রক্ষায় তারা এ পদক্ষেপ নিয়েছেন।

বুধবার (১৪ আগস্ট) দিবাগত রাত ২টায় এ দৃশ্য দেখা যায়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: পিরোজপুরে বিএনপির অবস্থান কর্মসূচি পালন 

জেলার বিভিন্ন উপজেলায় বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনের নেতৃত্বে এ পাহারা অব্যাহত রয়েছে। স্থানীয়রা জানান, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের ক্ষমতাচ্যুতির পর বিএনপির নেতা-কর্মীরা হিন্দু অধ্যুষিত এলাকায় এ পাহারা দেওয়া শুরু করেন। এতে করে তারা সবার প্রশংসা কুড়িয়েছেন।

নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী বন্দরে হিন্দুদের পূজা মন্দির কমিটির সাধারণ সম্পাদক ও স্থানীয় ইউপি সদস্য মনোজ হালদার বলেন, বুধবার রাত ২টার দিকে নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী বন্দরে হঠাৎ এসে হাজির হয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন-সহ জেলা বিএনপির নেতা-কর্মীরা। তারা বাজারের পাহারা তদারকি করেন এবং স্থানীয় হিন্দু সম্প্রদায়ের কোনো ধরনের সমস্য আছে কিনা তার খোঁজ নেন।

আরও পড়ুন: যুক্তরাজ্যে টাঙ্গাইল বিএনপির নতুন কমিটি 


বিজ্ঞাপন


জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবুল হালদার বলেন, গত ৫ আগস্ট থেকে প্রতি রাতেই জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন-সহ কয়েকজন নেতা জেলার বিভিন্ন হিন্দু অধ্যুষিত অঞ্চলে পাহারা দিচ্ছেন। আমাদের সঙ্গে যোগাযোগ রেখে সাহস দিচ্ছেন। তাদের এমন তদারকিতে এলাকায় অপরাধ কমেছে।

এ বিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, জেলায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের পাশাপাশি দলের নেতা-কর্মীদের পাহারা দিতে তারেক রহমানের নির্দেশ রয়েছে। তাই গত ৫ আগস্ট থেকে জেলার বিভিন্ন স্থানে পাহারায় অংশ নেওয়া দলীয় নেতা-কর্মীদের সঙ্গে আমিও (অধ্যক্ষ আলমগীর) পালাক্রমে এ কর্মসূচিতে অংশ নেই।

প্রতিনিধি/ এমইউ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর