শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

খাগড়াছড়িতে ৫ হাজার ৬০৪ লিটার তেল উদ্ধার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ মে ২০২২, ১০:৩৭ পিএম

শেয়ার করুন:

খাগড়াছড়িতে ৫ হাজার ৬০৪ লিটার তেল উদ্ধার
ছবি: ঢাকা মেইল

খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা করেও থামানো যাচ্ছে না ভোজ্যতেল মজুদ। এরই প্রেক্ষাপটে খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালত পৃথক অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত ৫ হাজার ৬০৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে। একই অভিযানে দুই ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা ও উদ্ধারকৃত তেল পূর্বের দামে খোলা বাজারে বিক্রির নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২২ মে ) বিকেল সাড়ে ৫টায় দিকে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী কে,এম ইয়াসির আরাফাতের নেতৃত্বে মসজিদ সড়কের নিজাম ষ্টোরের গুদামে অভিযান চালিয়ে ২ হাজার ৪ লিটার সয়াবিন তেল ও মেয়াদোত্তীর্ণ পণ্য উদ্ধার করা হয়। এর আগে গত ১২ মে একই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩ হাজার ৭শ লিটার সয়াবিন তেল উদ্ধার ও ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছিলেন ভ্রাম্যমাণ আদালত।


বিজ্ঞাপন


এ দিকে রোববার বিকেলে ভ্রাম্যমাণ আদালত খাগড়াছড়ি শহরের জাফর ষ্টোরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত ৩ হাজার ৬শ লিটার ভোজ্যতেল করে। বাজারে কৃত্রিম সংকট তৈরীর চেষ্টার অভিযোগে ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ নিয়ে গত কয়েক দিনের অভিযানে ৬৮ হাজার ৬১৪ লিটার সয়াবিন তেল ও উদ্ধার ও চার লাখ ২৮ হাজার জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অতিরিক্ত জেলা প্রশাসক কাজী কে.এম ইয়াসির আরাফাত বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজকের অভিযান চালানো হয়েছে। দুই প্রতিষ্ঠানকে উদ্ধারকৃত ভোজ্যতেল পূর্বের দামের বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। 
উল্লেখ, এর গত ৬ মে রামগড় উপজেলা থেকে ৫৭ হাজার লিটার তেল উদ্ধারসহ কৃত্রিম সংকটের অভিযোগে দুই ব্যবসায়ীকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা এবং ৯ মে গুইমারা উপজেলায় বোতলের গায়ের মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১২ মে খাগড়াছড়ি শহরের নিজাম ষ্টোর থেকে ৩৭শ সয়াবিন তেল উদ্ধার ও অবৈধভাবে মজুদের অভিযোগে ৫০ হাজার টাকা ও পলাশ ষ্টোরের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর