শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কালকিনির ইউএনও-ওসিকে প্রত্যাহারের নির্দেশ নির্বাচন কমিশনের

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৮:২৮ পিএম

শেয়ার করুন:

কালকিনির ইউএনও-ওসিকে প্রত্যাহারের নির্দেশ নির্বাচন কমিশনের
কালকিনির ইউএনও ও ওসি। ছবি: ঢাকা মেইল

মাদারীপুরের কালকিনিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

রোববার (২২ মার্চ) সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ে পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান এর স্বাক্ষরিত এক চিঠিতে জনস্বার্থে এই প্রজ্ঞাপন জারি করেন।


বিজ্ঞাপন


প্রজ্ঞাপনে বলা হয়, গত মঙ্গলবার (১৭ মে) মাদারীপুরের কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নেয়ামুল আকন মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য প্রস্তাবকারী ও সর্মথনকারীসহ কয়েকজনকে সাথে নিয়ে উপজেলা নির্বাচন কার্যালয়ের দিকে যান। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন ও কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেলের উপস্থিতিতে স্বতন্ত্র প্রার্থী নেয়ামুল আকন, তার স্ত্রী রেহেনা পারভীনের ওপর হামলা চালানো হয়। হামলায় নেয়ামুল আকন, তার স্ত্রীসহ আরও দুই সমর্থক আহত হন।

এ সময় তাদের বাধা দিতে গেলে মারধর করা হয় উপজেলা রিটার্নিং কর্মকর্তা দীপক বিশ্বাসকেও।  হামলার সময় তারা স্বতন্ত্র প্রার্থী মনোয়নপত্র, ভোটার কার্ড ও প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয়। ঘটনার পরে উপজেলা চত্ত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়লে অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা পুলিশ এসে পরিস্থিতিতে নিয়ন্ত্রনে আনে। পরে পুরো বিষয়টি নির্বাচনে কমিশনে লিখিত জানান কর্মকর্তা। পরে হামলার ঘটনায় নির্বাচন কমিশনে সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্ব এনায়েতনগর ইউপি নির্বাচন বন্ধ ঘোষণার পাশাপাশি ঘটনা তদন্ত করে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নি কর্মকর্তাকে প্রতিবেদন দেওয়ার কথা বলে নির্বাচন কমিশন।

তদন্তের প্রতিবেদনে এই ঘটনার সত্যতা পেয়ে দায়িত্ব অবহেলার কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন ও কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেলকে প্রত্যাহারের নির্দেশ দেয় নির্বাচন কমিশন। এবং নৌকার প্রার্থী মাহবুব আলমের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চায় নির্বাচন কমিশন।

উল্লেখ্য সীমানা জটিলতা নিয়ে সমস্যা থাকায় আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবার কথা পূর্ব এনায়েতনগর ইউনিয়নের নির্বাচন।


বিজ্ঞাপন


এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর