শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বরগুনায় ট্রাক শ্রমিকদের কর্মবিরতি চলছে

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৭:০২ পিএম

শেয়ার করুন:

বরগুনায় ট্রাক শ্রমিকদের কর্মবিরতি চলছে
ছবি: ঢাকা মেইল

বরগুনা শহরে ট্রাক শ্রমিকদের কর্মবিরতি চলছে। অফিস দখল নিয়ে সংঘর্ষে শ্রমিকনেতাসহ তিনজন আহত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি পালন করছেন ট্রাক শ্রমিকরা। রোববার (২২ মে) সকাল থেকে তারা এ কর্মবিরতি পালন করেন।

এর আগে, গতকাল শনিবার দুপুরে অফিস দখল নেয়াকে কেন্দ্রকরে সংঘর্ষে জড়ায় দুটি গ্রুপ। এতে দুজন শ্রমিক নেতা আহত হয়।


বিজ্ঞাপন


জানা যায়, শনিবার (২১ মে) দুপুরে বরগুনার টাউনহল এলাকায় বেসিক ট্রেড ইউনিয়ন ও আন্তজেলা ট্রাকশ্রমিকদের দুটি গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়ে সংঘর্ষে জড়ান। এতে বেসিক ট্রেড ইউনিয়নের যুগ্ন সাধারণ সম্পাদক জুলহাস মিয়াসহ তিনজন শ্রমিক আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বেসিক ট্রেড ইউনিয়নের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, অফিস দখলের মিথ্যা অভিযোগ দিয়ে এর আগেও আমাদের শ্রমিকদের উপর তারা হামলা করেছে। উল্টো তারা বহিরাগত সন্ত্রাসীদের সহায়তায় আমাদের অফিস দখল করেছে, চাঁদাবাজী করছে। গতকাল আবারও বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে নিরীহ শ্রমিকদের উপর আতর্কিত হামলা করা হয়েছে। হামলায় তিনজন শ্রমিক গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আমাদের শ্রমিকদের উপর হামলায় জড়িতদের বিচারের আওতা না আনা পর্যন্ত কর্মবিরতি ঘোষনা করা হয়।

বরগুনা আন্তজেলা ট্রাকশ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম জন অভিযোগ করে বলেন, সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম গত বছরের সেপ্টেম্বর মাসে বরিশাল থেকে বেসিক ট্রেড ইউনিয়ন বরগুনা জেলা শাখার নামে একটি সংগঠন নিয়ে আসেন। ওই সংগঠনের সভাপতি হিসেবে তিনি আন্তজেলা ট্রাকশ্রমিক ইউনিয়ন অফিস দখলের চেষ্টাসহ ট্রকশ্রমিকদের কাছ থাকে চাঁদাবাজি করছেন। এ নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। আমাদের শ্রমিকরা তাদের উপর হামলা করেনি।

এ বিষয়ে বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ বলেন, এখানে সকাল থেকেই ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও ডিবি রয়েছে ঘটনাস্থলে।


বিজ্ঞাপন


এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর