শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

টিকিট থাকলেও যাত্রী না নেওয়ায় পরিবহনকে জরিমানা 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৫:৫৪ পিএম

শেয়ার করুন:

টিকিট থাকলেও যাত্রী না নেওয়ায় পরিবহনকে জরিমানা 
ছবি : ঢাকা মেইল

যাত্রীবাহী বাসে করে রাজশাহী থেকে সাতক্ষীরার শ্যামনগর যাওয়ার জন্য আগাম টিকিট কেটেছিলেন জুলকার নাঈম। গত ২৮ এপ্রিল আরএম পরিবহনের ওই বাসে ভ্রমণের জন্য অপেক্ষাও করছিলেন নগরীর ভদ্রা বাস কাউন্টারে। 

অপেক্ষার প্রহর গুণেও শেষ পর্যন্ত বাসে উঠতে পারেন নি নাঈম। নির্ধারিত বাস আসলেও ভ্রমণ করতে পারেন নি তিনি। বাসটি রিজার্ভ থাকায় তাকে রেখেই চলে যায়। কিছুই করণীয় ছিল না বলে জানান বাস কর্তৃপক্ষ। 


বিজ্ঞাপন


এ ঘটনায় ওই বাসযাত্রী লিখিত অভিযোগ দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে। রোববার (২২ মে) এ অভিযোগ শুনানির জন্য উভয়পক্ষকে ডাকে সংস্থাটির জেলা কার্যালয়। 

শুনানি শেষে আরএম পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করেন অধিদফতরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী। 

বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, শুনানিতে আরএম পরিবহনের প্রতিনিধি অভিযোগটি স্বীকার করেন। এসময় প্রতিশ্রুতি অনুযায়ী সেবা দিতে ব্যর্থ হওয়ায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নিয়ম অনুযায়ী আদায় জরিমানার ২৫ শতাংশ হিসেবে আড়াই হাজার টাকা অভিযোগকারীকে প্রদান করা হয়। 

মাসুম আলী আরও বলেন, রোববার জেলা কার্যালয়ে ল্যাপটপ ব্যাগের বিক্রয়োত্তর সেবা সংক্রান্ত আরেকটি অভিযোগের শুনানি সম্পন্ন হয়েছে। শুনানি শেষে ব্যাগ বিক্রেতা নগরীর নিউ মার্কেটের ক্রিসেন্ট এন্টারপ্রাইজ অভিযোগকারী বিশ্বনাথ হালদারকে নতুন ব্যাগ দেওয়া হয়।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর