শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

যেকোনো মূল্যে বেনাপোল স্থলবন্দর সচল রাখা হবে: ডিসি

জেলা প্রতিনিধি, যশোর 
প্রকাশিত: ২৪ জুলাই ২০২৪, ০৮:০৭ পিএম

শেয়ার করুন:

যেকোনো মূল্যে বেনাপোল স্থলবন্দর সচল রাখা হবে: ডিসি

যশোর জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) আবরাউল হাছান মজুমদার। তখন তিনি বলেন, যেকোনো মূল্যে বেনাপোল স্থলবন্দর সচল রাখা হবে।

তার মতে, রাজাকার শব্দটি অভিশপ্ত শব্দ। এই শব্দটি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়া হয়েছে। যারা এটা ধারণ করেছে, তারা পথভ্রান্ত। এটা দুঃখজনক ঘটনা।


বিজ্ঞাপন


আরও পড়ুন: নরসিংদী কারাগার থেকে পালানো আসামি বগুড়ায় গ্রেফতার

এ সময় সভায় উপস্থিত ব্যবসায়ী ও সুধী সমাজের প্রতিনিধিরা যশোরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি থাকায় কারফিউ শিথিলের পাশাপাশি দেশের অন্যতম বৃহত্তম স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম চালু রাখার দাবি তোলেন।

এ বিষয়ে জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার বলেন, ‘যেকোনো মূল্যে বেনাপোল স্থলবন্দর সচল রাখা হবে। বেনাপোল স্থলবন্দর সচল রাখার জন্য যা যা করণীয় আমরা করব। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।’

তিনি আরও বলেন, যশোরের মানুষ শান্তিপ্রিয়। তারা শান্তি চায়। এ জন্য এ জেলায় সহিংসতা হয়নি। সরকার কারফিউ জারি করেছে। আইনের প্রতি শ্রদ্ধা রেখে প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়া উচিত।


বিজ্ঞাপন


মতবিনিময় সভায় পুলিশ সুপার মাসুদ আলম বলেন, রাষ্ট্রকে কেউ হুমকি দিলে কোনো ছাড় দেওয়া হবে না। সরকারের বিরুদ্ধে যে কেউ আন্দোলন করতে পারে। কিন্তু যারা রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করতে চায়, তারা দেশের শত্রু। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: মানিকগঞ্জে পিকনিকের নৌকা ডুবে নিহত ১ 

তিনি আরও বলেন, বাংলাদেশ যত দিন থাকবে, তত দিন পুলিশ বাহিনী পথ হারাবে না। কোটা সংস্কার আন্দোলনে যশোরে নাশকতা হয়নি। পুলিশ বাহিনী ধৈর্যের পরীক্ষা দিয়েছে।

সভায় বক্তব্য দেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মর্জিনা আক্তার, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সিভিল সার্জন ডা. মাহমুদুল হাছান, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান, সাইফুজ্জামান পিকুল, পৌরসভার মেয়র হায়দার গনি খান পলাশ, র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার মেজর মো. সাকিব হোসেন, ৪৯ বিজিবির অধিনায়ক সাইফুল্লাহ সিদ্দিকী প্রমুখ। 

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর