রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

শাটডাউনের মধ্যেই শিক্ষার্থীদের হল থেকে বের করে দিচ্ছে চবি প্রশাসন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি
প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪, ০৪:০৮ পিএম

শেয়ার করুন:

শাটডাউনের মধ্যেই শিক্ষার্থীদের হল থেকে বের করে দিচ্ছে চবি প্রশাসন

শাটডাউনে সারাদেশের অস্থিতিশীল পরিবেশের মধ্যেই শিক্ষার্থীদের হল থেকে বের করে দিচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। এতে নিরাপত্তা নিয়ে শঙ্কিত ছাত্র-ছাত্রীরা। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার মধ্যে সবাইকে হল ছেড়ে বের হয়ে যাওয়ার জন্য তাড়া দেয় হল প্রশাসন। এমনকি, অনেক শিক্ষার্থীর কোথাও যাওয়ার জায়গা না থাকলেও তারা হলে থাকতে পারবে না মর্মে ঘোষণা করা হয়েছে। এতে শিক্ষার্থীরা চরমভাবে শঙ্কার মধ্যে পড়েছেন। 


বিজ্ঞাপন


চবির জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী মোস্তফা নূরেন খান বলেন, সারাদেশ শাটডাউন। রাস্তাঘাট বন্ধ। আমাদেরকে হল থেকে বের করে দেওয়া হচ্ছে। এই মুহূর্তে আমরা কই যাবো। রাস্তায় যদি আমাদের কোনরকম ক্ষতি হয়, এই নিরাপত্তা আমাদের কে দিবে? আমরা আমাদের হলেই সর্বোচ্চ নিরাপদ আছি। আমরা হল ছাড়বো না। 

আরেক আবাসিক শিক্ষার্থী পল্লী মজুমদার বলেন, আমরা হল ছাড়বো না এ মুহূর্তে। এই মুহূর্তে সারাদেশে শিক্ষার্থীদের সাটডাউন। রাস্তা-ঘাটে কারো কোন নিরাপত্তা নেই। আমরা কই যাবো, কীভাবে যাবো। আমরা হলেই থাকতে চাই। হলেই আমরা নিরাপদ। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান বলেন, এটা সিন্ডিকেট সদস্য। সবাইকে মানতে হবে। তবে, শিক্ষার্থীরা প্রশাসনের কাছে তাদের নিরাপত্তার কথা জানাতে পারে। তাদের কাছে নিরাপত্তা চাইতে পারে। 

এ এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক আলী আরশাদ চৌধুরী বলেন, এটা আমাদের হাতে আর নেই। কেন্দ্রীয় নির্দেশনা মানতে বাধ্য সবাই। 


বিজ্ঞাপন


এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম বলেন, শিক্ষার্থীরা যাতে নিরাপদে বাড়ি যেতে পারে আমরা সে ব্যবস্থা করবো। তবুও হল ছেড়ে যেতে হবে। 

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর