শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

যমুনা নদীগর্ভে ২৫ বাড়িঘর বিলীন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ মে ২০২২, ১০:০৪ পিএম

শেয়ার করুন:

যমুনা নদীগর্ভে ২৫ বাড়িঘর বিলীন
ছবি : ঢাকা মেইল

বন্যার পানি বৃদ্ধি ও উজানের ঢলে যমুনা নদী তীরবর্তী সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় ব্যাপক নদী ভাঙন শুরু হয়েছে। গত ২৪ ঘন্টায় উপজেলার জালালপুর ইউনিয়নের আরকান্দি, ঘাটাবাড়ি, জালালপুর ও পাকুরতলার ৪ গ্রামের অন্তত ২৫টি বাড়িঘর যমুনা নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এতে এসব পরিবারে লোকজন সর্বস্ব হারিয়ে নিঃস্ব ও অসহায় হয়ে শিশু সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে। 

স্থানীয় জালালপুর গ্রামের আলহাজ আলী, কামরুল ইসলাম, মহির মেম্বর, লালচান, আকসেদ আলী বলেন, বৃহস্পতিবার রাতের ঝড়-বৃষ্টির সময় যমুনা নদীতে প্রচণ্ড ঢেউ ও দাবার শুরু হয়। এতে মুহূর্তে যমুনা পাড়ের ২৫টি বাড়িঘর রাতের অন্ধকারে নদীগর্ভে বিলীন হয়ে যায়। জীবন নিয়ে সবাই বাড়িঘর থেকে বের হতে পারলেও জিনিসপত্র রক্ষা করতে পারেনি। চোখের সামনে যমুনা নদীতে তলিয়ে গেছে। ফলে রাত থেকে তারা খোলা আকাশের নিচে বাস করছে।


বিজ্ঞাপন


sirajganj

এ বিষয়ে জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান সুলতান মাহমুদ জানান, তিনি স্থানীয় ইউপি সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদের জন্য দ্রুত সাহায্য সহযোগিতা চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছেন। কিন্তু এখনও কোনো সাহায্য-সহযোগিতা হাতে পাননি। পেলে তাদের মাঝে বিতরণ করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে শাহজাদপুর উপজেল নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা বলেন, ভাঙনরোধে ব্যবস্থা নিতে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্তদের দ্রুত ইউনিয়ন পরিষদ সরিয়ে নিতে স্থানীয় চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সরকারের ত্রাণ তহবিল থেকে এদের সাহায্য সহযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া পরে এদের নিরাপদ স্থানে পূর্নবাসন করা হবে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর