শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

সরকারি গাছ কাটায় আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি, পিরোজপুর
প্রকাশিত: ১১ জুলাই ২০২৪, ০৭:৩৫ এএম

শেয়ার করুন:

সরকারি গাছ কাটায় আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

পিরোজপুরের ইন্দুরকানীতে সড়কের পাশে থাকা সরকারি গাছ কাটায় আওয়ামী লীগ নেতা মৃধা মনিরুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। 

গাছ কাটার ঘটনায় বুধবার (১০ জুলাই) শ্রমিক অহিদুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন


এর আগে মঙ্গলবার (৯ জুলাই) রাতে পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে ইন্দুরকানী থানায় মামলা দায়ের করেন।

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারি গাছ কাটার সঙ্গে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত মৃধা মনিরুজ্জামান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

থানায় দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২১ জুন উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর ওয়ার্ডের আকনবাড়ীর সামনে ইন্দুরকানী-চন্ডিপুর সড়কের পাশে বন বিভাগের রোপণ করা তিনটি চাম্বল ও দুটি মেহগনি গাছ শ্রমিক দিয়ে কেটে নিয়ে যান আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান। এরপর গাছগুলো খণ্ড খণ্ড করে তার প্রতিষ্ঠিত স্কুলের সামনে রাখা হয়।


বিজ্ঞাপন


ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, সড়কের পাশে বন বিভাগের রোপণ করা গাছ কাটার ঘটনায় তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় বুধবার (১০ জুলাই) সকালে শ্রমিক অহিদুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান বলেন, তিনি গাছ কাটার সঙ্গে জড়িত নন। কিছু লোক তাকে উদ্দেশ্যমূলকভাবে হয়রানি করতে ওই গাছ কাটার অভিযোগ দিয়েছেন।

পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত জানান, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মহাসড়কের পাশে বন বিভাগের রোপণ করা লক্ষাধিক টাকার গাছ কোনো অনুমতি না নিয়ে কেটে নিয়ে যায়। পরে গাছগুলো উদ্ধার করতে না পাড়ায় থানায় মামলা করা হয়েছে।

প্রতিনিধি/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর