শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

মর্টার শেলকে ‘লোহার বস্তু’ ভেবে যা করলেন বিলাল মিয়া

জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ১০:২২ পিএম

শেয়ার করুন:

মর্টার শেলকে ‘লোহার বস্তু’ ভেবে যা করলেন বিলাল মিয়া

সিলেট শহরতলির সাহেবের বাজার এলাকার একটি পুকুরে মাছ ধরতে গিয়ে চার দিন আগে ‘লোহার একটি বস্তু’ পেয়েছিলেন বিলাল মিয়া (৫০) নামের এক ব্যক্তি। তিনি বস্তুটি বাড়িতে নিয়ে রাখেন। 

বুধবার (১০ জুলাই) বিকেলে বস্তুটি বাজারের এক দোকানিকে দেখাতে নিয়ে জানতে পারেন, সেটি মর্টার শেল।


বিজ্ঞাপন


বিকেলে বস্তুটি নিয়ে বাজারে যাওয়ার পর অন্যরা দেখে পুলিশ ও প্রশাসনকে জানান। তখন পুলিশ লোহার বস্তুটি দেখে মর্টার শেল হিসেবে শনাক্ত করে। সিলেট মহানগর পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দলকে খবর দিয়ে পুলিশ সেটি বাজারেই লাল ফিতা দিয়ে ঘিরে রেখেছে। সিলেট সদর উপজেলার সাহেবের বাজারে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, ৬ জুলাই সদর উপজেলার ছালিরমহল গ্রামের কমলাদিঘীতে মাছ ধরতে গিয়ে লোহার একটি বস্তু পান বিলাল মিয়া। তিনি বিষয়টি কাউকে না জানিয়ে নিজের বাড়িতে এনে রেখে দেন। আজ বিকেলে তিনি সেটি সাহেবের বাজারে এক দোকানিকে দেখাতে নিয়ে যান। এ সময় বাজারে থাকা লোকজন মর্টার শেলসদৃশ বস্তু দেখে বিষয়টি পুলিশ ও প্রশাসনকে জানান। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মর্টার শেলটি উদ্ধার করে পুলিশ।

সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন, মাছ ধরতে গিয়ে পাওয়া বস্তুটি যে ভয়ংকর কিছু হবে, সেটি কুড়িয়ে আনার সময় বিলাল মিয়া বুঝতে পারেননি। সে জন্য ঘরে এনে রেখে দিয়েছিলেন। আজ বিকেলে বাজারে নিয়ে আসার পর স্থানীয় লোকজন সেটি আঁচ করতে পেরেছিলেন। পরে পুলিশকে খবর দেন। 

ওসি বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেলটি নিরাপত্তার জন্য বাজারে ঘিরে রেখেছে। ঘটনাস্থলে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দল যাচ্ছে। তারা পরবর্তী ব্যবস্থা নেবে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর